সর্বশেষ সংবাদ

এখন বেছে বেছে নাটক করছি : জ্যোতি

এখন বেছে বেছে নাটক করছি : জ্যোতি
ময়মনসিংহের গৌরীপুরের মেয়ে জ্যোতিকা জ্যোতি। ছোটবেলা থেকে পরিবার ও সমাজের নানা প্রতিকূল পরিবেশের বিরুদ্ধে লড়েছেন এ মেয়েটি। এরপর সমাজের নানা রকম সমস্যা অতিক্রম করে স্বচেষ্টায় প্রতিষ্ঠিতও হয়েছেন তিনি। ছোটপর্দা ও রূপালি জগতে প্রতিষ্ঠিত মুখ আজ জ্যোতিকা জ্যোতি।

২০০৫ সালে সারাহ্ বেগম কবরীর আয়না চলচ্চিত্রের মাধ্যমে অভিনয়ের জগতে পা রাখেন জ্যোতি। তার পর থেকে অভিনয়ই তার ধ্যান-জ্ঞান। আয়না চলচ্চিত্রটি মুক্তির পর বেলাল আহমেদের নন্দিত নরকে এবং তানভীর মোকাম্মেলের রাবেয়া, তানভীর মোকাম্মেলের জীবন ঢুলি, আজাদ আবুল কালামের বেদেনীর মতো চলচ্চিত্রে অভিনয় করে দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছেন জ্যোতি। এ ছাড়া নূরুল আলম আতিক, অনিমেষ আইচ, সালাউদ্দিন লাভলুর মতো নির্মাতাদের সঙ্গে ছোট পর্দায় অনেক কাজ করেছেন এ অভিনেত্রী।

শিগগিরই মুক্তি পাবে জোতিকা জ্যোতি অভিনীত সিনেমা 'অনিল বাগচির একদিন' । হুমায়ূন আহমেদের লেখা মুক্তিযুদ্ধভিত্তিক উপন্যাস ‘অনিল বাগচির একদিন’ এর আলোকে সিনেমাটি তৈরি করছেন মোরশেদুল ইসলাম। এই চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন গাজী রাকায়েত, জ্যোতিকা জ্যোতি, আরেফিন সায়েদ, কাজী তৌফিকুল ইসলাম ইমন প্রমুখ। ছবিতে অভিনয়ের প্রসঙ্গে জ্যোতি জানান, আমি হুমায়ূন আহমেদের লেখার ভক্ত। আজ পর্যন্ত তার লেখা প্রচুর উপন্যাস পড়েছি। তার উপন্যাস থেকে নির্মিত যে ছবি হতে যাচ্ছে তাতে অভিনয় করতে পেরে আমি অনেক খুশি।

তানভীর মোকাম্মেল পরিচালিত 'জীবন ঢুলি' সিনেমাটি কলকাতার বিভিন্ন চলচ্চিত্র উৎসবে দেখানো হলেও এবার আনুষ্ঠানিকভাবে  কলকাতার সিনেপ্লেক্সগুলোতে মুক্তি পাচ্ছে। সরকারি অনুদানে নির্মিত হয়েছে মুক্তিযুদ্ধভিত্তিক ওই ছবি। মুক্তিযুদ্ধের সময় এক ঢুলির পরিবারের জীবনের ঘটনা নিয়ে এগিয়েছে সিনেমার কাহিনী। এ সিনেমায় জ্যোতি ঢুলির স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন। তার বিপরীতে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ। জ্যোতি বলেন, ভালো চরিত্র পেলে দুই মাধ্যমেই নিয়মিত অভিনয় করব।

জ্যোতিকা জ্যোতি টিভিপর্দাতেও সমান ব্যস্ত। আগামী ঈদে কমপক্ষে ২০-২৫টি নাটকে অভিনয় করছেন জ্যোতিকা জ্যোতি। ইতিমধ্যে অরুণা বিশ্বাসের 'রেবা', মাহমুদ মাহীর 'অপর পৃষ্ঠা দৃষ্টব্য', হাবিবের 'চেইন ক্যাফে'র শুটিং শেষ হয়েছে। ঈদের নাটক প্রসঙ্গে জ্যোতি বলেন, অনেক নাটকের অফার আসে। এখন বেছে বেছে নাটক করছি। ভালো স্ক্রিপ্ট ছাড়া নাটক আর হাতে নিচ্ছি না।
Designed by Copyright © 2014
Powered by Blogger.