সর্বশেষ সংবাদ

নারীর পারিশ্রমিক বেশি পর্নো ছবিতে


নারীর পারিশ্রমিক বেশি পর্নো ছবিতে

৬৭তম কান উৎসবের গত আসরে অপহৃত মেয়েদের বাঁচানোর আহ্বান জানিয়ে হাতে প্ল্যাকার্ড রেখেছিলেন মেক্সিকান , অভিনেত্রী সালমা হায়েক। এবার ৬৮উৎসবে নারীর সমধিকার নিয়ে সোচ্চার হলেন তিনি। আর তা করতে গিয়ে রীতিমতো বোমাই ফাটালেন !


ভ্যারাইটি ম্যাগাজিন আয়োজিত এই আলোচনা সভায় সালমা বলেন, ‘একমাত্র পর্নো ছবিতেই নারীকে পুরুষের চেয়ে বেশি পারিশ্রমিক দেওয়া হয়। পর্নো ছবি ছাড়া বিশ্বের কোনো ছবিতেই নারীদের বেশি গুরুত্ব দেওয়া হয় না! এটা অত্যন্ত হাস্যকর।’ সেলুলয়েডে মেয়েদের সমান অধিকারের দাবিতে তিনি আরও বলেন, ‘মেয়েদের বুদ্ধিমত্তাকে বরাবরই খাটো করে দেখা হয় চলচ্চিত্র জগতে।’“পর্নো ছবিতেই শুধু নারীদের গুরুত্ব দেওয়া হয়”

প্রতি বছরের মতো এবারও কান উত্‍সবের লালগালিচায় পা মাড়িয়ে যাচ্ছেন বিশ্বের বিভিন্ন দেশের সুন্দরীরা। তবে সৌন্দর্যের চেয়ে মেধায় আস্থা রাখার জন্য মেয়েদের প্রতি পরামর্শ দিয়েছেন তিনি। নিজের অভিনয় জীবনের উদাহরণ টেনে ৪৮ বছর বয়সী এই তারকার ভাষ্য, রুপালি পর্দায় নারীর অভিনয় দক্ষতার প্রতি মোটেই সুবিচার করা হয় না। নারীদের রুচি সম্পর্কে চলচ্চিত্র দুনিয়ায় ভুল ধারণা রয়েছে। এসবের সমাধান হওয়া জরুরি।’

এবারের কান উত্‍সবে সালমা অভিনীত মাত্তিও গ্যারোনের ‘দ্য টেল অব টেলস’ প্রতিযোগিতা বিভাগে স্বর্ণপামের জন্য লড়ছে। উদ্বোধনী দিনেই দেখানো হয়েছে এটি।
Designed by Copyright © 2014
Powered by Blogger.