সর্বশেষ সংবাদ

এবার রূপ, উচ্চতা, গ্ল্যামার, অভিনয় সব মিলিয়ে বড় পর্দায়ঃ মৌসুমী হামিদ

এবার রূপ, উচ্চতা, গ্ল্যামার, অভিনয় সব মিলিয়ে বড় পর্দায়ঃ মৌসুমী হামিদ


লাক্স-চ্যানেল আই সুপারস্টারখ্যাত অভিনেত্রী মৌসুমী হামিদ। ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার-২০১০’ প্রতিযোগিতার মধ্যে দিয়ে মডেলিং-অভিনয় জগতে কাজ শুরু করেন তিনি। এখানে রানার্সআপ হওয়ার পর থেকে মডেলিং-অভিনয় জগতে কাজ শুরু করেন তিনি। ইতিমধ্যে বেশ কিছু নাটক-টেলিফিল্মে অভিনয় করে নিজেকে একজন সুঅভিনেত্রী হিসেবে প্রমাণও করেছেন।

অভিনয় দক্ষতায় ইতিমধ্যেই টেলিভিশনের নাটক-টেলিফিল্ম মাধ্যমে বেশ প্রশংসিত হয়েছেন। ছোট পর্দায় সফলতার পর এবার বড় পর্দায় ব্যস্ততা বাড়ছে মৌসুমী হামিদের। রূপ, উচ্চতা, গ্ল্যামার, অভিনয়, পারফরমেন্স সব মিলিয়ে মৌসুমী বড় পর্দার জন্যই সঠিক
এমনটাই বলছেন চলচ্চিত্র-সংশ্লিষ্ট অনেকে। মৌসুমীর স্বপ্নটাও ছিল সেটাই। সেই স্বপ্নের পথেই এখন হাঁটছেন এ শোবিজকন্যা। কোনো ছবি এখনো মুক্তি না পেলেও চলচ্চিত্রে দারুণভাবে সম্ভাবনা জাগিয়েছেন তিনি। এর মধ্যে আবু শাহেদ ইমন পরিচালিত ও মৌসুমী অভিনীত জালালের গল্প ছবিটি বুশান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে। সেই হিসেবে মৌসুমীর শুরুটা ভালোই হয়েছে। অনন্য মামুনের ব্ল্যাকমেইল ছবির কাজ এরই মধ্যে শেষ করেছেন তিনি। এ ছবিতে অন্য এক মৌসুমীকেই আবিষ্কার করতে পারবেন দর্শক। বেশ আবেদনময়ীরূপেই ছবিতে উপস্থাপন করা হয়েছে তাকে। ব্ল্যাকমেইল ছবিতে আরও অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন ও ববি। ছবিতে একাধিক দৃশ্যে খোলামেলা মৌসুমীকেও দেখা যাবে, তবে সেটা শুধু চরিত্রের প্রয়োজনে।
এ ছবিটি মুক্তি পেলে মৌসুমী চলচ্চিত্রে একটি অন্যরকম অবস্থান তৈরি করতে পারবেন বলেও ধারণা করছেন ছবির পরিচালকসহ সংশ্লিষ্ট সবাই। লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতা, বঙ্গবন্ধু স্টেডিয়ামের কনসার্টে অক্ষয় কুমারের সঙ্গে হঠাৎ পারফরমেন্স এবং পরবর্তী সময়ে দুই বাংলার যৌথ প্রযোজনার রোশনি ধারাবাহিকের মাধ্যমে আলোচনায় আসা মৌসুমী হামিদ এখন চলচ্চিত্রেরও আলোচিত নাম।ছবি মুক্তির আগে এ রকম আলোচনা খুব কম অভিনেত্রীকে নিয়েই হয়েছে। আলোচনার পাশাপাশি চলচ্চিত্রে মৌসুমীকে নিয়ে সম্ভাবনার ব্যাপারেও কথাবার্তা হচ্ছে ঢালিউড পাড়ায়।
মৌসুমী হামিদ প্রথম অভিনয় করেন খালিদ মাহমুদ মিঠুর ‘বাংলা আমার মাতৃভাষা’ নাটকে। তবে তার প্রথম প্রচারিত টেলিভিশন নাটক মোস্তফা কামাল রাজের ‘বিয়োগ ফল’। তার অভিনীত নাটক ‘নূরজাহান’, ‘অচেনা প্রতিবিম্ব’, ‘জলছবি এবং ‘ডেড অ্যান্ড’, ‘তবুও তো মা’ টেলিভিশন মাধ্যমে তাকে পরিচিত করে তোলে।টেলিভিশনে মৌসুমী হামিদের অভিনীত ধারাবাহিক নাটক শিহাব শাহীনের ‘ভালোবাসার চতুষ্কোণ’, রেদওয়ান রনির ‘রেডিও চকলেট রিলোডেড’, আল হাজেনের ‘অলসপুর’ এবং অরুণ চৌধুরীর ‘কুয়াশার ভোর’, আফসানা মিমি ও সঞ্জীব সরকারের পরিচালনায় ‘সাতটি তারার তিমির’ এবং ‘পলাশ ফুলের নোলক’।
বর্তমানে মৌসুমী হামিদের অভিনীত অনিমেষ আইচের রচনা ও পরিচালনায় এনটিভিতে প্রচারিত ধারাবাহিক নাটক ‘বিন্দু বিসর্গ’, রায়হান খানের পরিচালনায় এসএ টিভিতে প্রচারিত ধারাবাহিক নাটক ‘ফেইস’ দর্শকমহল ও প্রযোজকমহলেও বেশ সমাদৃত হয়েছে।ছোট পর্দা থেকে বড় পর্দায়দীপংকর দীপন ও আহমেদ জনির দুটি ধারাবাহিক নাটকেও অভিনয় করেছেন মৌসুমী হামিদ। নাটক দুটি শিগগিরই টেলিভিশনে সম্প্রচার হবে বলে জানান তিনি।
তাছাড়া মেজবাহ উদ্দীন সুমনের রচনা ও দীপংকর দীপনের পরিচালনায় ‘লাভ গুরু ডট কম’ ধারাবাহিক নাটকের প্রধান চরিত্রে অভিনয় করেছেন তিনি। পুরো ভিন্নধর্মী রোমান্সভিত্তিক এ গল্প দর্শকমহলে ভালোভাবেই সমাদৃত হবে বলে মৌসুমী হামিদের বিশ্বাস। ‘লাভ গুরু ডট কম’ নাটকটি সপ্তাহের শনি, রবি ও সোমবার রাত ১০টা ১৫ মিনিটে চ্যানেল নাইনে প্রচারিত হচ্ছে।তবে চলচ্চিত্রেই এখন পুরোদমে ব্যস্ত রয়েছেন টেলিভিশন নাটকের চেনা মুখ মৌসুমী হামিদ। মৌসুমী হামিদ ইতিমধ্যে কয়েকটা অফট্র্যাকের সিনেমা ‘না মানুষ’, ‘জালালের গল্প’, ‘হডসনের বন্দুক’ ইত্যাদিতে কাজ করেছেন।
লাক্স তারকা মৌসুমী হামিদের জন্ম সাতক্ষীরা জেলার তালা উপজেলায়।
স্থানীয় স্কুল-কলেজে এইচএসসি শেষ করে খুলনার আজম খান কমার্স বিশ্ববিদ্যালয় কলেজে স্নাতকে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ছাত্রী তিনি।সম্প্রতি ফিরোজ খান প্রিন্স পরিচালিত একটি নতুন ছবিতে কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। এ ছবির নাম শোধ প্রতিশোধ। মৌসুমী হামিদের চার নম্বর ছবি এটি। বর্তমানে ঢাকার উত্তরায় এ ছবির শুটিং করছেন মৌসুমী হামিদ। ছবিতে তার সহশিল্পী কাজী মারুফঅভিনীত চরিত্র প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানের অফিস প্রধানের নিরাপত্তারক্ষী হিসেবে দেখা যাবে তাকে। পুরো চরিত্রটিতে অনেক চ্যালেঞ্জ আছে। তাই কাজটি করতে রাজি হয়েছি।’মৌসুমী হামিদ অভিনীত অন্য ছবিগুলো হচ্ছেএই তুমি সেই তুমি, ছেলেটি আবোল তাবোল মেয়েটি পাগল পাগল
Designed by Copyright © 2014
Powered by Blogger.