সর্বশেষ সংবাদ

আপনার মা-বোনের মতো আমারও স্তন আছে, আমিও নারী

আপনার মা-বোনের মতো আমারও স্তন আছে, আমিও নারী


বিশ্বব্যাপী ঘরে বাইরে সমানভাবে যৌনসন্ত্রাসের শিকার নারী। 

প্রতিনিয়ত তাঁরা কিছু ‍বিকৃত পুরুষের লুলুপতার শিকার হন। নারী যতো ক্ষমতাশীলই হোক না কেনো তাকে এই হেনস্থার ভেতর দিয়ে যেতে হয়, একেবারে সেলিব্রেটি থেকে শুরু করে সাধারণ নারীটিরও মুক্তি নেই এই অনাকাঙ্ক্ষিত বিষয়টিকে এড়িয়ে যাওয়ার। এমনকি যৌন সন্ত্রাসের হাত থেকে ভার্চুয়াল দুনিয়াতেও মুক্তি নেই নারীর। সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটেছে পাশের দেশ ভারতে।
জানা গেছে, ইন্ডিয়ান একটি ব্র্যা ন্ডের নতুন টি-শার্ট পরে ৬ জুন নিজের ফেসবুকে একটি ছবি পোস্ট দিয়েছিলেন ‘ফুকরে’ সিনেমার অভনেত্রী বিশাখা সিং। ছবি পোস্টের পর প্রচুর মানুষ সেখানে কমেন্ট করেন, কেউ ভালো আবার কেউ মন্দ কমেন্টে ভরিয়ে ফেলেন। নিজের ফেসবুকে একটি ছবি আপলোড করেন বিশাখা; এবং সেই ছবির নীচে এসে কমেন্ট বক্সে মোহাম্মদ মোস্তাকিম সাইফি নামের একটি আইডি থেকে বলা হয় ‘খুব সুন্দর দেখাচ্ছে তোমাকে, এবং তোমার স্তনগুলোও’।
সাধারণত সেলেব্রেটিদের সেইসব কমেন্টের প্রতিউত্তর দিতে দেখা যায় না। কিন্তু ফুকরে খ্যাত এই অভিনেত্রী একটি কমেন্টের জবাব দিলেন, বলা যায় জুতাপেটার মতো করে ভালোভাবে জবাব দিলেন!
কমেন্টধারী ওই পুরুষটিকে উদ্দেশ্য করে বিশাখা কমেন্টে বলেন, মিস্টার মোহাম্মদ মোস্তাকিম সাইফি, আপনার জ্ঞাতার্থে জানিয়ে রাখি, আমি একজন নারী, আর নারীদের স্তন থাকাটা অতিপ্রাকৃত কিছু না। আমারও আপনার মা, বোন, স্ত্রী, দাদু-নানু, মামী-চাচি, কন্যা আর আপনার বান্ধবিদের মতো স্তন আছে; আপনি কি কখনো তাদের বলেছেন যে তাদের স্তনযুগল সুন্দর..? আপনার মতো মানুষের জন্য দুঃখবোধ ছাড়া আর কি দেখাতে পারি, এই চেহারা আমার সামনে কি আরো দেখাবেন…?
এমনকি ওই আইডির পুরুষটিকে বিশাখা তার পেইজ থেকে বের হয়ে যেতে বলেন। তবে ওই লোকের অ্যাকাউন্টটি ভুয়া কি না সে বিষয়ে কিছু জানা যায়নি।
তবে অভিনেত্রী বিশাখার ওই রিকমেন্টটি ভারতজুড়ে আলোরণ তুলে। এবং ভার্চুয়ালি যে সেলিব্রেটিরাও প্রতিনিয়ত যৌন হেনস্থার শিকার হন তাও আবার আলোচনায় উঠে আসে। এটা শুধু ভারতীয়দের ক্ষেত্রেই নয়, বাংলাদেশেও সাধারণ নারী থেকে সেলিব্রেটিদের আপলোডকৃত ছবির নিচে চোখ বুলালে এমন শত শত ‘মোহাম্মদ মোস্তাকিম সাইফি’ পাওয়া যাবে; যারা সব সময় ভার্চুয়ালে নারীদের এমন উত্তক্ত্য করে আসছে।
আপনার মা-বোনের মতো আমারও স্তন আছে, আমিও নারী

Designed by Copyright © 2014
Powered by Blogger.