সর্বশেষ সংবাদ

যেখানে কাজের চেয়ে বান্ধবী খুঁজে পাওয়া সহজ

চীনের একটি শিল্প শহর ডংগুয়ান। এখানে শতকরা ৮৯ জন পুরুষের বিপরীতে নারী রয়েছে একশ জন। আর এতেই যতো বিপত্তি। এখানকার কারখানাগুলিতে কাজের জন্য পুরুষদের তুলনায় নারীদের ওপরই বেশি আস্থা রাখা হয়।
 
শহরে একই সময় তিন বান্ধবীর সঙ্গে সম্পর্ক রাখা রীতিমতো স্বাভাবিক। শুধু তাই নয় গুয়াংডং প্রদেশের ডংগুয়ান শহরটিতে কেবল একজন বান্ধবীর সঙ্গে সম্পর্ক রাখা পুরুষদের জন্য পুরোপুরি অস্বস্তিকর বিষয়!
 
শহরের এক বাসিন্দা জানান, এখানে কাজের চেয়ে বান্ধবী খুঁজে পাওয়া সহজ। আরেক কারখানা শ্রমিক লি বিন বলেন, আমার তিন বান্ধবী রয়েছে। তাদের একে অপরের সঙ্গে ভালো পরিচয় রয়েছে। আমার অনেক বন্ধুরই একাধিক বান্ধবী আছে।
 
মেইল অনলাইন নামে একটি বার্তা সংস্থার সাংবাদিক জিয়াও লিন বলেন, ‘এই পরিস্থিতি এখানে খুবই স্বাভাবিক। তরুণী ও সুন্দরী কারখানা শ্রমিকরা সব জায়গায় রয়েছে। তাদের পাওয়া এবং সম্পর্ক গড়া খুবই সহজ। তাই কেন একাধিক নয়?’
 
লিন আরও জানান, ‘ এখানে কারো যদি মাত্র একজন বান্ধবী থাকে তাহলে তা বেশ অস্বস্তিকর। প্রত্যেকেই তাকে নিয়ে হাসে। তরুণ বয়সে একাধিক বান্ধবী রাখাটা এখানকার লোকজনের কাছে একেবারেই স্বাভাবিক বিষয়।
 
ডংগুয়ানের পুরুষদের সাধারণত তাদের বান্ধবীর পেছনে টাকা পয়সা খরচ করতে হয় না। এ উই নামে এক বেকার তরুণ জানান, ‘ ডংগুয়ানে অনেক নারী রয়েছেন, যারা কোন টাকা-পয়সা চান না। তাদের কেবল একজন পুরুষের প্রয়োজন।’
Designed by Copyright © 2014
Powered by Blogger.