সর্বশেষ সংবাদ

আদনান সামি এখন ভারতীয় নাগরিক

এক দশক আগে নাগরিকত্বের জন্য ভারত সরকারের কাছে আবেদন করেন গায়ক-অভিনেতা আদনান সামি। আর নববর্ষের উপহার হিসেবেই যেন তা মিলে গেল।



পাকিস্তানের সাবেক এ নাগরিক এক দশকে বলিউডে জনপ্রিয় কয়েকটি একক অ্যালবাম প্রকাশ করেছেন। তিনি বর্তমানে বলিউডের প্রথম সারির অন্যতম প্লেব্যাক তারকা। ২০১৫ সালের ৩১ ডিসেম্বর ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সামির নাগরিকত্ব নিশ্চিত করে।
২০০১ সালে ভিজিটর ভিসায় ভারতে আসেন আদনান সামি। ২০০৪ সালে প্রথমবার ভারতীয় নাগরিকত্বের জন্য আবেদন করেন। ২০১৫ সালের ২৬ মে তার পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেলে পাকিস্তান সরকার তা নবায়নে অস্বীকৃতি জানায়। তখন স্বরাষ্ট্রমন্ত্রণালয় বরাবর মানবিক বিবেচনায় ভারতীয় নাগরিকত্বের জন্য আবেদন জানান।
নতুন বছরের প্রথমদিনে সামি দিল্লিতে থাকবেন বলে জানা গেছে। শুক্রবার নাগরিকত্বের প্রয়োজনীয় আনুষ্ঠানিকতার জন্য হাজির হবেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে।
৪৬ বছর বয়সী এ গায়ক বর্তমানে স্ত্রী রয়াকে নিয়ে আন্ধেরীতে বসবাস করেন। সম্প্রতি তিনি জানান, ভারতীয় সংস্কৃতিকে পছন্দ করেন। এখানকার সবকিছু তার আপন মনে হয়।
চলতি শতকের গোড়ার দিকে মুম্বাইয়ে সামি পাকাপোক্ত আসন গড়েন। ওই সময় তার হিট গান ‘লিফট করা দে’তে পারফর্ম করেন অভিনেতা গোবিন্দ। ২০১৫ সালের হিট সিনেমা ‘বাজরঙ্গি ভাইজানে’ নিজের গাওয়া ‘ভর দো জলি মেরি’ গানে পারফর্ম করেন আদনান সামি।
Designed by Copyright © 2014
Powered by Blogger.