সর্বশেষ সংবাদ

সালমানের খান মার্কেটের নাম বদলের দাবি করেছে ব্যবসায়ীরা

একদিকে ছয় দশকেরও বেশি সময়ের পরিচিতি, অন্যদিকে জনপ্রিয় বলিউড-তারকার নিজস্ব ব্র্যান্ডভ্যালু। দ্বিতীয় জনের ছ্বটায় প্রথম জন ঢাকা পড়ে যাবে না তো? 









এই আশঙ্কাতেই তড়িঘড়ি সালমান খানের কাছে আবেদনপত্র পাঠালেন দিল্লির বিখ্যাত খান মার্কেটের ব্যবসায়ীরা।

খুব শিগগিরই অনলাইন শপিং পোর্টাল আনছেন বলিউড অভিনেতা সালমান খান। গত বছর ২৭ ডিসেম্বর, তাঁর জন্মদিনে এ কথা ঘোষণা করেন 'ভাইজান'। শপিং পোর্টালের নাম khanmarkatonline.com। এখানেই আপত্তি জানিয়েছে দ্য কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডারস বা CAIT। দিল্লির বিখ্যাত খান মার্কেটের নাম এভাবে ব্যবহার করা যাবে না বলে জানিয়েছেন তাঁরা।

শুধু এ দেশ নয়, খান মার্কেটের নাম ছড়িয়েছে আন্তর্জাতিক মহলেও। বিদেশ থেকেও দিল্লি ঘুরতে পর্যটকরা এলে খান মার্কেটে একবার ঢুঁ মারবেনই। ১৯৫১ সালে প্রতিষ্ঠিত এই বাজার গত মাসে রিয়েল এস্টেট কম্পানি কুশম্যান অ্যান্ড ওয়েকফিল্ডের করা সমীক্ষায় বিশ্বের সবচেয়ে দামী বাজারগুলির মধ্য ২৪তম জায়গা দখল করে। তাঁদের এত বছরের সুনাম অন্য কেউ ব্যবহার করুক, তা মোটেও চাইছেন না এখানকার ব্যবসায়ীরা। এর ফলে এখানকার ব্যবসায়ীদের স্বার্থ ক্ষুন্ন হবে বলে আশঙ্কা করছেন তাঁরা।

khanmarkatonline.com-এ যা বিক্রি হবে, তা এই খান মার্কেটের জিনিস ভেবে ক্রেতারা ভুল করতে পারেন বলেও মনে করছেন ব্যবসায়ীরা। এত বছর ধরে 'খান মার্কেট' নামটা যেহেতু তাঁরাই ব্যবহার করে এসেছেন, তাই এই নামে তাঁদের সম্পূর্ণ অধিকার বলে দাবি খান মার্কেটের ব্যবসায়ীদের। ব্যবসায়ীদের কথায় সলমন তাঁর শপিং পোর্টালের নাম বদলান কিনা, সেটাই এখন দেখার।
Designed by Copyright © 2014
Powered by Blogger.