সর্বশেষ সংবাদ

বলিউডের 'খান' দের শখ


বলিউডের 'খান' দের শখ

 বলিউডের 'খান'-দের এক একজনের শখ এক এক রকম। কেউ পছন্দ করেন গিটার বাজাতে, কারো শখ নতুন ভাষা শেখায়, কেউ আবার ‘গেজেট’ নিয়ে ভীষণ উৎসাহী, কেউবা ছবি আঁকতে খুব ভালোবাসেন, কেউ ভালোবাসেন ঘুরে বেড়াতে, কেউ বই পড়তে।

শাহরুখ খান, বলিউডের বাদশার শখটিও বেশ বাদশাহি। কাজের ফাঁকে তিনি বিভিন্ন সময় বিভিন্ন নতুন ধরনের গেজেট নিয়ে নাড়াচাড়া করেন। তার ব্যস্ত শিডিউলের মধ্যেও তিনি নিয়মিত খবর রাখেন কি নতুন গেজেট বাজারে এলো। সে হতে পারে ভিডিও গেমস, আবার হতে পারে মোবাইল ফোন বা ল্যাপটপ সম্পর্কিত কিছু।

আর নতুন গেজেট বাজারে এলে সেটিকে কিনে না ফেলা পর্যন্ত বলিউড বাদশার শান্তি নেই। হাতে নতুন গেজেট এলে সেটা নিয়ে শাহরুখ এতোটাই ব্যস্ত হয়ে পড়েন যে, অনেক সময় তার নিত্য দিনের কাজ মাথায় ওঠে।

অপর খান সালমান, তার শখ বলতে একটি, সেটি ছবি আঁকা। খুব ছোটবেলা থেকেই সালম‍ান ছবি আঁকেন। তার আঁকা ছবিগুলো বেশ পরিণত এবং শৈল্পিক দিক থেকে উন্নত। বিভিন্ন সময় সালমন খান তার ছবির প্রদর্শনী করেছেন। কিন্তু কোন সময়েই ছবি বিক্রির টাকা নিজে নেন না সালমান। সে টাকা তিনি দান করে দেন দুস্থ মানুষদের মধ্যে।

আমির খান এমন একজন মানুষ যার একটি নয়, একাধিক শখ। মাঝে মাঝেই তার নতুন নতুন শখের জন্ম হয়। আর সেটি পরে আর শখ থাকে না, কারণ সেটি নিয়ে তিনি গভীরভাবে ডুবে যান। কবিতা, পুরনো দিনের  গান, বইপড়া আর দেশি বিদেশি সিনেমা দেখা ছাড়াও আমিরের নবতম শখ মারাঠি ভাষা শেখা । এছাড়াও তিনি চলচ্চিত্রের প্রয়োজনে শিখছেন ভোজপুরী এবং হারিয়ানভি ভাষা।

সইফ আলি খানের পছন্দ গিটার, তিনি খুবই সুন্দর গিটার বাজান। শুটিঙের ফাঁকে বা অবসরে কিংবা বন্ধুদের আড্ডায় ‘ছোটে নবাব’ –এর সঙ্গী থাকে গিটার। এছাড়া বই পড়তে ভালোবাসেন সইফ আলি খান।
Designed by Copyright © 2014
Powered by Blogger.