সর্বশেষ সংবাদ

সঙ্গীকে নিয়ে মেয়েদের দুই প্রধান অভিযোগ

সঙ্গীর প্রতি নানা অভিযোগ থাকে সঙ্গিনীর। এগুলো সম্পর্কের জন্যে ক্ষতিকর হয়ে উঠতে পারে। আবার অভিযোগের হয়তো কোনো ভিত্তি বা নেতিবাচক প্রতিক্রিয়া থাকে না।

 সঙ্গীকে নিয়ে মেয়েদের দুই প্রধান অভিযোগ
 এমন অসংখ্য অভিযোগের মধ্যে দুটো বিষয়কে সর্বাধিক গুরুত্ব দিয়েছেন বিশেষজ্ঞরা। তাদের মতে, এ দুটো অভিযোগ সব নারীর মধ্যে তীব্রভাবে দেখা যায়।

সঙ্গীকে নিয়ে মেয়েদের প্রথম অভিযোগটি হলো, আমার প্রয়োজনে তাকে কখনোই পাওয়া যায় না। আর দ্বিতীয়টি হলো, আমাদের মধ্যে যথেষ্ট অন্তরঙ্গতা নেই।

এমন যে নারীরা চিন্তা করেন, তারা সম্পর্কের মধ্যে থেকেও একা বোধ করেন। তারা সঙ্গীদের ওপর আস্থা বা বিশ্বাস রাখতে পারেন না। তারা ধরে নেন, বিপদে সঙ্গীকে পাওয়া যাবে না। এই বিপদ বলতে তাদের আবেগময় মুহূর্তে পাশে থাকা, সঙ্গিনীর কথা শোনা, তাদের খেয়াল রাখা এবং নিরাত্তাপ্রদান বোঝায়।

বিপরীতে ছেলেরাও সঙ্গিনীকে নিয়ে দুটো অভিযোগ বেশিই করে থাকেন। শুধু ঝগড়া করা মেয়েটির বিরুদ্ধে প্রথম অভিযোগ। আর দ্বিতীয়ত সঙ্গিনী সেক্স করতে চায় না।

নিজের জীবনের সঙ্গে মিলিয়ে নিলেও হয়তো এগুলো স্পষ্ট বোঝা যাবে। বিশেষজ্ঞদের মতে, ছেলেরা যেভাবে যৌন আকাঙ্ক্ষা অনুভব করেন, তেমনটা মেয়েরাও করে থাকেন।

উভয় পক্ষের এই অভিযোগ ও পাল্টা অভিযোগ একে অন্যের সঙ্গে যুক্ত। একটি পদ্ধতিতে দুজনের মধ্যে অভিযোগের তালিকা শূন্যের কোঠায় নেওয়া যায়। তা হলো, ঐক্যতার প্রচেষ্টা। পুরুষরা সঙ্গিনীর সঙ্গে ঐক্য স্থাপন করলে ঝগড়া কমে যাবে। আর সেক্স বেশি হবে। আবার মেয়েরাও সঙ্গীকে নিয়ে নিরাপত্তাহীনতার ভুগবেন না।

নির্ভেজাল মানসিক যোগাযোগটাও গুরুত্বপূর্ণ। এতে পারস্পরিক বিশ্বাস স্থাপিত হয়। আর এতেই নারীর কাছে আকঙ্ক্ষিত মানুষটি হয়ে উঠবেন তার সঙ্গী।
Designed by Copyright © 2014
Powered by Blogger.