সর্বশেষ সংবাদ

‘আয়নাবাজি’র পাইরেসি রুখতে ডিএমপি

 
Ayanabajira-DMP-stop-piracy

অমিতাভ রেজা পরিচালিত ‘আয়নাবাজি’র পাইরেসি রুখতে কাজ করছে পুলিশের সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগ। সম্প্রতি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ফেসবুক পাতায় এমন ঘোষণা দেওয়া হয়েছে।


পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, “কিছু অসাধু মানুষ ‘আয়নাবাজি’ সিনেমার কপি করে বিভিন্ন ওয়েবসাইট ও ফেসবুক লাইভে প্রচার করছে যা দেশের বিদ্যমান সাইবার আইন ও কপি রাইট আইনের পরিপন্থী। এ সংক্রান্ত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে ডিএমপির সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগ অভিযোগ পেয়েছে এবং রমনা থানায় সিনেমা কর্তৃপক্ষ একটি অভিযোগ দায়ের করেছে।”

আরো বলা হয়, “সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগ ইতোমধ্যে ফেসবুকে লাইভ দেওয়া কয়েকটি প্রোফাইল সনাক্ত করেছে এবং যেসব ডোমেইন বা ওয়েবসাইটে উক্ত সিনেমার কপি আপলোড করা হয়েছে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ প্রক্রিয়াধীন রয়েছে।”

এছাড়া ‘আয়নাবাজি’র ফেসবুক লাইভ বা ওয়েবসাইট আপলোডের তথ্য কারো জানা থাকলে cyberunit@dmp.gov.bd ইমেইলে জানানোর অনুরোধ করা হয়েছে। ৩০ সেপ্টেম্বর ২১ হলে মুক্তি পায় চঞ্চল চৌধুরী, নাবিলা ও পার্থ বড়ুয়া অভিনীত ‘আয়নাবাজি’। দর্শক চাহিদার কারণে চতুর্থ সপ্তাহে এসে সিনেমাটির হল সংখ্যা দাঁড়িয়েছে ৭৪টিতে।

মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান রবির টেলিভিশন অ্যাপসে সম্প্রতি সিনেমাটি আপ করা হয়। সেখান থেকে পাইরেসি হয়ে যায়। এরপর বাধ্য হয়ে রবি টিভি থেকে ‘আয়নাবাজি’ সরিয়ে দেওয়া হয়। কিন্তু এর আগেই বিভিন্ন সাইটে ছড়িয়ে পড়ে পাইরেটেড ‘আয়নাবাজি’।



Designed by Copyright © 2014
Powered by Blogger.