সর্বশেষ সংবাদ

দুর্নীতির অভিযোগে পারিশ্রমিক ফেরত দিচ্ছেন ডিক্যাপ্রিও!

 
DiCaprio-is-back-on-corruption-charges-fees

বেশ কিছুদিন ধরে আলোচনায় আছেন অস্কার জয়ী মার্কিন অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও। পরিবেশ সংক্রান্ত দাতব্য কাজে অংশগ্রহণ করার কারণে আলচিত এই অভিনেতা সম্প্রতি দুর্নীতির অভিযোগে অভিযুক্ত হয়েছেন। সে কারণে ছবি থেকে আয় করা আড়াই কোটি মার্কিন ডলার ফেরত দিতে চলেছেন ডিক্যাপ্রিও।


একটি দুর্নীতিবিরোধী স্বেচ্ছাসেবী সংস্থা লিওনার্দোকে জানিয়েছে, মার্টিন স্করসেসি পরিচালিত ‘উলফ অব ওয়াল স্ট্রিট’ ছবির প্রযোজনায় যে অর্থ ব্যয় হয়েছিল, তা নিয়ে দুর্নীতির অভিযোগ রয়েছে প্রযোজকদের বিরুদ্ধে। তার জন্যই লিওকে বলা হয়েছে, তিনি যেন ছবি থেকে প্রাপ্ত পারিশ্রমিকের পুরোটাই ফিরিয়ে দেন।

ছবি তৈরির সময়েই মালয়েশিয়ার একটি দুর্নীতিতে জড়িয়ে যায় ডিক্যাপ্রিওর নাম। বার্লিনের যে স্বেচ্ছাসেবী সংস্থা ‘টাইটানিক’ অভিনেতাকে দুর্নীতির বিষয়টি জানিয়েছে, তাদের ধারণা, ডিক্যাপ্রিও যদি কোনও দুর্নীতির কথা জানতে পারেন, তিনি নিশ্চয়ই তার পারিশ্রমিক ফিরিয়ে দেবেন। ছবি থেকে পাওয়া সব ধরনের ‘উপহার এবং চ্যারিটেবল সামগ্রী’ ফেরাতে রাজি হয়েছেন তিনি। শুধু মাত্র এসবের মূল্যই আড়াই কোটি মার্কিন ডলার। এভাবেই তার পারিশ্রমিক নিয়েছিলেন অভিনেতা।

উল্লেখ্য, কয়েক বছর ধরে পরিবেশ নিয়ে কাজ করছেন অস্কার জয়ী মার্কিন অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও। জাতিসংঘে জলবায়ু পরিবর্তন বিষয়ক ‘শান্তির দূত’ হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। কিন্তু কদিন আগে তাকে এই পদ থেকে সরে দাঁড়ানোর জন্য বলা হয় একটি চ্যারিটি সংগঠন থেকে। কারণ হিসেবে বলা হয়, দুর্নীতির সঙ্গে জড়িত থাকা কেউ এই পদের যোগ্য নয়।



Designed by Copyright © 2014
Powered by Blogger.