সর্বশেষ সংবাদ

বিয়ে বাড়িতে শুভ ও তানহার নাচ

 
Happy-marriage-and-arefin-shuvo-dance

ঘড়ির কাঁটায় দুপুর দুই’টা। বিএফডিসি। ২৪ অক্টোবর। মূল ফটকের দুই পাশে সাধারণ দর্শনার্থীদের জটলা। ভেতরে কিভাবে ঢোকা যায়, তারা এ বিষয়ে নিরাপত্তারক্ষীদের সঙ্গে আলোচনা করছেন। গেট পেরিয়ে সামনে যেতেই চোখে পড়ে ক্যান্টিনের আশেপাশে সিনেমা নিয়ে আড্ডা পিপাসুদের হাকডাক। এরপর পরিচালক সমিতি হয়ে জসিম ফ্লোর (২ নম্বর ফ্লোর)।


সামনে দিয়ে যেতেই একজন বললেন, এখানে বিয়ে হচ্ছে! কিসের বিয়ে, কার বিয়ে-চলল এ বিষয়ে খোঁজ। বর কনেই বা কারা? দু-একজনকে জিজ্ঞেস করার পর তারা বলতে পারলেন না-কার বিয়ে। তবে বিয়ে বাড়ির গেট দিয়ে প্রবেশ মুখেই বাঁধার সম্মুখীন হতে হল। পরিচয় দেওয়ার পর ভেতরে ঢোকার সুযোগ মিলল।

এ কি! বিয়ে বাড়িতে চলে আসলাম নাকি? আলো-ছায়ার মূর্ছনায় ভিন্ন আবহ তৈরি হয়েছে চারপাশে, যা হঠাৎ অনেকেরই চোখে বিভ্রম ঘটাতে পারে। কিন্তু চোখে ভুল দেখছি না তো? আরিফিন শুভ! ঢাকাই ছবির জনপ্রিয় চিত্রনায়ক। তিনি বিয়ে বাড়িতে কি করছেন? আবার একটু পরেই দেখা গেল-গানের তালে তালে কোমরও দুলিয়ে চলছেন। আর সঙ্গী তানহা তাসনিয়া। বিষয়টি আসলে কি?

আর সে কথাই জানালেন আরিফিন শুভ। বললেন,’ভালো থেকো’ ছবির একটি গানের দৃশ্যধারণ হচ্ছে। যার কারণেই চিত্রনাট্যের সঙ্গে মিল রেখে বিয়ে বাড়ির আদলে সেটটি ডিজাইন করা হয়েছে। আজকের দৃশ্যে নায়িকার বোনের বিয়ে হচ্ছে, আমরা বর পক্ষ, নায়িকা হচ্ছে কনে পক্ষ। আমরা এসেছি কনের বাড়িতে। সেখানে বিভিন্ন ধরনের হাস্যরসের ঘটনা ঘটে। তারপরে বিদায় হওয়ার আগে একটা গান হয়, এটি হচ্ছে সেই গান। যার দৃশ্যধারণ চলছে।’

তিনি যোগ করে আরও বললেন, ‘মূলত ছেলে পক্ষ মেয়ে পক্ষকে টিজ করে গানটি গাইছে। সাধারণত এ ধরনের গানে আমরা দেখি হিরো-হিরোইন ও ব্যাকআপ ড্যানসারদের দেখি। তবে বহুদিন পরে বাংলা সিনেমায় এমন একটা গানে পুরো পরিবার থাকবে, যা চোখে পড়ার মতো। আর আজ শেষ দিনের শুটিং চলছে।’



Designed by Copyright © 2014
Powered by Blogger.