সর্বশেষ সংবাদ

সারাদেশে সাদাতের ‘দ্য শ্যুজ’ ৭ অক্টোবর

 
Sadat-across-the-country-The-shoose-7-October

আগামী ৭ অক্টোবর ঢাকাসহ দেশের ৬৪টি জেলায় প্রদর্শিত হবে সাদাত হোসাইনের স্বল্পদৈর্ঘ্য নির্বাক চলচ্চিত্র ‘দ্য শ্যুজ’। ওইদিন সন্ধ্যা ৬টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রদর্শিত হবে সিনেমাটি।


বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে আগামী ২ থেকে ৮ অক্টোবর পর্যন্ত সপ্তাহব্যাপী ‘বাংলাদেশ স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্র উৎসবে’ স্থান পায় চলচ্চিত্রটি। ১৯ মিনিট ৫৩ সেকেন্ডের নির্বাক চলচ্চিত্রটি ইতোমধ্যেই দেশে ও দেশের বাইরে ব্যাপক সাড়া জাগিয়েছে। সিনেমাটির একাধিক প্রদর্শনী হয়েছে ভারতেও।

নির্মাতা সাদাত হোসাইন জাগো নিউজকে বলেন, ‘এক বালকের একজোড়া জুতোর আক্ষেপ আর সেই আক্ষেপ মেটানোর গল্প নিয়েই নির্মিত হয়েছে চলচ্চিত্রটি। একটি চলচ্চিত্র মানুষের অনুভূতিকে যদি স্পর্শ করতে পারে, তবেই সেটি সার্থক।’

চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন জয়িতা মহালনবিস ও শিশু শিল্পী আপন। চিত্রগ্রহণ করেছেন খান সোহাগ। প্রধান সহকারী পরিচালক হিসেবে ছিলেন মাঈনুল হাসান মাঈন। প্রযোজনা করেছেন জাহিদুল আমিন এবং আফরিনা তানজিন।

চলচ্চিত্রটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন নির্মাতা নিজেই। এর আগে সাদাতের ৫ মিনিটের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বোধ’ আলোড়ন তুলেছিল বিশ্বব্যাপি।



Designed by Copyright © 2014
Powered by Blogger.