সর্বশেষ সংবাদ

'আজ রবিবার' নাটকে অভিনয় করেছি মাত্র: শাওন

Sunday-is-drama-Shaon

 

নিপুন অভিনয় দিয়ে দর্শকের মন জয় করে এখন নাটক ও চলচ্চিত্র নির্মাণ নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন মেহের আফরোজ শাওন। সম্প্রতি হুমায়ূন আহমেদ পরিচালিত ‘আজ রবিবার’ ধারাবাহিক নাটকটি নিয়ে বেশ তর্ক-বিতর্ক শুরু হয়েছে। তার কারণ হিন্দি ভাষায় নাটক ডাবিং করে প্রচার শুরু হয়েছে ভারতীয় চ্যানেল ‘স্টার প্লাস’।


এ নিয়ে এখন বেশ আলোচনার ঝড় বইছে সব জায়গায়। ফেসবুকে তো লেখালেখি চলছে পাল্টা-পাল্টি হামলার মতো। শেষমেশ শাওনই ফেসবুকে পরিস্কার করে দিলেন স্ট্যাটাস দিয়ে। সঙ্গে দিলেন শোবিজ নিউজকে আর কিছু তথ্য। সেই সব নিয়েই আজকে প্রিয় কথা বিভাগে মুখোমুখি তিনি।

শোবিজ নিউজ: কেমন আছেন আপনি?
শাওন: মোটামুটি। কারণ কয়েকদিন ধরে ঠান্ডা-জ্বর। তাই বেশি একটা কথা বলতে পারছি না।
শোবিজ নিউজ: 'আজ রবিবার' নাটকটি নিয়ে আসলে ঘটনাটা কি?
শাওন: দেখুন প্রথমেই বলে নিচ্ছি, আমি 'আজ রবিবার' নাটকের একজন অভিনয়শিল্পী মাত্র। এ নিয়ে আমি কথা বলতে বলতে বিরক্ত হয়ে গিয়েছি। আপনি খুব কম সময় নিয়ে এ বিষয়ে কথা বলুন প্লিজ।

শোবিজ নিউজ: ফেসবুকে এ নিয়ে আপনি স্ট্যাটাস দিয়েছেন এ বিষয়ে বলুন?
শাওন: হ্যাঁ দিয়েছি। না দিয়ে কোন উপায় ছিলোনা। আসলে কথা হলো এ নিয়ে আমি আর কোন কথা বলতে চাইনা। যা বলার বলে দিয়েছি। চ্যানেল আই এর নাটক ছিলো তাই চ্যানেল আই তাদের স্বত্ব বিক্রি করেছে। এখানে আমি কি বলব বলেন।
শোবিজ নিউজ: নাটকটি প্রচার শুরু হয়েছে। আপনি কি দেখেছেন?
শাওন: হ্যাঁ। আমি দেখেছি। সব ঠিকঠাকই আছে। এখানে আমি কোন সমস্যা দেখছি না।

শোবিজ নিউজ: নাটকটির ডাবিং কেমন মনে হলো?
শাওন: এটা নিয়ে প্রথম কথা হচ্ছে একজন হিন্দি ভাষার মানুষ দেখে বলবে ঠিক আছে কারণ নাটকটি হিন্দি ভাষায় প্রচার হচ্ছে। আর নাটকটি প্রচার করা হচ্ছে ভারতীয় প্রবাসী নাগরিকদের জন্য। তাদের কাছে কখনও মনে হবেনা এটা বাংলা ভাষা থেকে হিন্দিভাষায় প্রচার করা হচ্ছে। কারণ তারা আমাদের কণ্ঠ কখনও শোনেন নি বা এই নাটকটি বাংলায় দেখেনি। তাই এখানে হয়তো আমাদের কাছে মনে হতে পারে ভুল হচ্ছে কিন্তু এটা আসলে ভুল না। অনেক আগে থেকেই বিদেশী ধারাবাহিক গুলোকে বাংলায় ডাবিং করে দেখানো হচ্ছে। এখনও হচ্ছে। কই আমাদের তো দেখতে খারাপ লাগে না। এমন অনেক জনপ্রিয় সিরিয়াল রয়েছে যা বাংলায় ডাবিং করে জনপ্রিয়তা পেয়েছে।

শোবিজ নিউজ: এখন তাহলে কতটি দেশে প্রচার হচ্ছে নাটকটি?
শাওন: প্রথমে ভুল জানিয়ে ছিলাম যে ১৫০টি দেশে প্রচার হবে নাটকটি। কিন্তু আমার স্ট্যাটাসে আমি বলেছি প্রায় ২০টির মতো দেশে প্রচার হবে নাটকটি। এই দেশ গুলোতে কোটি কোটি ভারতীয় থাকে। যারা একমাত্র স্টার প্লাস দেখেই সময় কাটান।
শোবিজ নিউজ: আপনার বর্তমান ব্যস্ততো কি নিয়ে?
শাওন: আমার বর্তমানে কোন ব্যস্ততা নেই। তবে আগামী ১৫ দিনের মধ্যে হয়তো আমার নতুন চলচ্চিত্র নিয়ে কাজ শুরু করব। বিস্তারিত আপনারা জানতে পারবেন কিছু দিনের মধ্যেই।

শোবিজ নিউজ: অসংখ্য ধন্যবাদ আপনাকে সময় দেবার জন্য।
শাওন: আপনাকে এবং শোবিজ নিউজকেও অনেক ধন্যবাদ।



Designed by Copyright © 2014
Powered by Blogger.