সর্বশেষ সংবাদ

আয়নাবা‌জি নি‌য়ে কী বল‌লেন অমিতাভ

 
What-ayanabaji-said-Amitabh

দুই তিন বছর আগে একটা দৈ‌নি‌কে ছাপা হ‌য়ে‌ছি‌ল আসা‌মির প‌রিব‌র্তে অন্য এক লোক ভাড়ায় জেল খে‌টে‌ছে। এই বিষ‌য়টি দীর্ঘ‌দিন ধ‌রে আমার মাথায় ঘুরপাক খা‌চ্ছি‌ল। জীবন থে‌কে নেওয়া এই  ঘটনা‌টিই আয়নাবা‌জি‌ চল‌চ্চি‌ত্রের রসদ জুগি‌য়ে‌ছে। একজন চল‌চ্চিত্রকার হি‌সে‌বে আমি বিশ্বাস ক‌রি চল‌চ্চিত্রের রসদ নি‌তে হয় সমাজ থে‌কে, জীবন থে‌কে।


সি‌নেমা দে‌খে দে‌খে সি‌নেমা তৈরি করা যায় না। য‌দি ত‌াই হ‌ত তাহলে যে য‌ত বেশি সি‌নেমা দেখ‌ত সে ত‌তো ভা‌লো সি‌নেমা বানা‌ত। শুক্রবার এক আলোচনায় নির্মাতা অমিতাভ রেজা এসব কথা বলেন। শুক্রবার সন্ধ্যায় শিল্পকলা একা‌ডেমীর চিত্রশালায় মু‌ভিয়্যানা ফিল্ম সোসাইটি আ‌য়ো‌জিত সি‌নেমার লাইভ আলাপে অতিথি ছিলেন আয়নাবাজি পরিচালক।

তিনি আরো বলেন, আয়নাবা‌জি সি‌নেমা‌টির জন্য আমি দুই  মাস পু‌রো‌নো ঢাকায় বাসা ভাড়া ক‌রে থে‌কে‌ছি। প‌রিবার থে‌কে একেবা‌রে বি‌চ্ছিন্ন ছিলাম। আমি সি‌নেমার গল্প‌টি‌কে আত্মস্থ করার জন্য এ কাজ‌টি ক‌রে‌ছি। অভিনয় শিল্পী‌দের ম‌ধ্যেও এই  ভাবনা ছ‌ড়ি‌য়ে দি‌য়ে‌ছি।

চল‌চ্চিত্র‌টি নি‌য়ে পাইরেসির যে খবর ছ‌ড়ি‌য়ে‌ছে সে বিষয়ে আমার বক্তব্য, র‌বির স‌ঙ্গে আমা‌দের চু‌ক্তি ছি‌ল ছ‌বির গান নি‌য়ে। আর সি‌নেমা‌টি তারা আপ‌লোড কর‌বে এমন কথাও হ‌য়ে‌ছি‌লো। শর্ত‌ ছি‌ল ছ‌বি মু‌ক্তির চার সপ্তাহ পর তারা আপ কর‌বে। ত‌বে ডাউন লো‌ডের কো‌নো অপশন থাক‌বেনা। মোবাইলের চে‌য়ে বড় স্কি‌নে চালা‌নো যা‌বে না। তারা সে শর্ত ভঙ্গ করায় এটা হ‌য়ে‌ছে। এ কার‌ণে পরবর্তী সি‌নেমা বানা‌নোর আগ্রহ ক‌মে গে‌ছে।

মু‌ভিয়্যানা ফিল্ম সোসাইটির সভাপ‌তি বেলা‌য়াত হো‌সেন মামুনসহ তরুণ নির্মাতারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আলোচনা শেষে ৩টি স্বল্প‌দৈর্ঘ্য কা‌হিনী‌চিত্র প্রদ‌র্শিত হয়। চল‌চ্চিত্রগু‌লো হ‌ল, মাসুম বিল্লাহর কম‌রেড, ভি‌কি জা‌হে‌দের মো‌মেন্টস ও মাইনুল শা‌হি‌দের ফেরা।



Designed by Copyright © 2014
Powered by Blogger.