সর্বশেষ সংবাদ

বিশেষ দিনে বিশেষ সাজ, বিয়ের সাজে টুইস্ট এনে নজর কাড়ুন



Special-day-special-harness-and-bring-attention-to-the-wedding-dressed-twist-karuna

১। বিয়ে মানেই লাল রঙের বেনারসী পরতে হবে, এমন নয়! হালকা শেডের কোনও বেনারসী পরতেই পারেন। গায়ের রং চাপা হলে বেছে নিতে পারেন যে কোনও গাঢ় রঙের বেনারসী। লালের বদলে মেরুন কিংবা রয়্যাল ব্লু রঙের শাড়ি পরলে বেশ অন্যরকম হবে ব্যাপারটা! বেনারসী পরার কায়দাটাও পাল্টাতে পারেন। সামনে আঁচল এনে লেহঙ্গার মতো করে পরুন। শাড়ির বদলে লেহঙ্গা পরলেও দিব্যি লাগবে!


২। মানানসই ওড়না ব্যবহার করুন। বেনারসীতে যদি হালকা কাজ থাকে তাহলে ভারী এমব্রয়ডারি করা কোনও ওড়না ব্যবহার করতে পারেন। আর জারদৌসি বেনারসীর সঙ্গে সোনালি রঙের কিংবা শাড়ির রঙেরই হালকা ওড়না ব্যবহার করুন।৩। চড়া মেকআপ করবেন না। তবে ঠোঁটে গাঢ় রঙের লিপস্টিক দিন। মুখে অতিরিক্ত চন্দনের কাজ এড়িয়ে যাওয়াই ভাল। বেনারসী পরলে কপালে হালকা করে চন্দনের নকশা আঁকুন। লেহঙ্গার সঙ্গে টিপের চারপাশে চন্দনের কাজ করতে পারেন। 

৪। চুলের স্টাইলেই যে কারও লুক বদলে যেতে পারে। বিয়ের দিনে তাই
চুল বাঁধার দিকে আলাদা নজর দিতে হবে। যদি লেহঙ্গা পরেন তাহলে উঁচু করে খোঁপা করার বদলে বিনুনি করে ফেলতে পারেন। ডাচ বিনুনি কিংবা খেজুর বিনুনি করলে অন্যরকম লাগবে। বিনুনির খাঁজে খাঁজে স্টোন বসানো কাঁটাও লাগিয়ে নিতে পারেন।

৫। হাতের পাতা থেকে শুরু করে কনুইয়ের আগে পর্যন্ত মেহেন্দি করুন। পায়েও পাতাভরা মেহেন্দি চাই। আধুনিকতার মধ্যে একটু সনাতনী ছোঁয়া দিতে চাইলে হাত এবং পায়ের পাতায় গাঢ় আলতাও পরতে পারেন। তবে লেহঙ্গার সঙ্গে আলতা না পরাই ভাল।৬। বেনারসী কিংবা লেহঙ্গা যদি ভারী কাজের হয় তাহলে কিন্তু ভারী গয়না নৈব নৈব চ! হালকা পোশাক হলে গলায় একটা চোকার, দু’টো লম্বা হার পরতে পারেন। কানে লম্বা দুলের সঙ্গে কানপাশাও পরতে পারেন। তবে যদি লেহঙ্গা কিংবা শাড়িতে ভরা কাজ থাকে তাহলে গলায় একটা নেকপিসই যথেষ্ট।

সঙ্গে একটু লম্বা কানের দুল বেছে নেবেন। হাতে বেশি চুড়ি না পরাই ভাল। ডান হাতে রতনচূড় পরতে পারেন। তবে লেহঙ্গা পরলে রং মিলিয়ে কাচের চুড়ি বেছে নিন। বেনারসীর সঙ্গে নাকে বড় নথ পরতে পারেন। একঘেয়ে নোলক না পরে নথ পরলেও লুক’টা অন্যরকম হতে পারে। তবে টিকলি পরতে ভুলবেন না। অ্যাঙ্কলেটের দিকেও খেয়াল রাখবেন। ৭। শাড়ি কিংবা লেহঙ্গা, দু’টোর সঙ্গেই হাই হিল ভাল লাগে। জুতোতেও সোনালি রংকেই প্রাধান্য দিলে ভাল হয়। ভারী স্টোনের কাজ করা জুতো নজর কাড়বে।



Designed by Copyright © 2014
Powered by Blogger.