সর্বশেষ সংবাদ

প্যারিস থেকে বিশ্বভ্রমণে ‘আয়নাবাজি’র সফল যাত্রা

Travel-abroad-to-Paris-successful-journey-ayanabajira

 

দেশ জয় করে এবার বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে প্রশংসার প্রতিধ্বনি মিলছে ‘আয়নাবাজি’র ঘরে। সর্বশেষ জার্মানির আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ম্যানহাইম-হাইডেলবার্গের ৬৫তম আসরে প্রদর্শিত হলো অমিতাভ রেজা চৌধুরীর এই ছবিটি। যেখান থেকে ব্যাপক প্রশংসা পেয়েছেন সংশ্লিষ্টরা। এদিকে উৎসব শেষ করেই ছবিটি নিয়ে এর প্রযোজক-পরিচালক ছুটেছেন বিশ্বভ্রমণে।


জার্মানির উৎসব মঞ্চ থেকে নেমেই ‘টিম আয়নাবাজি’ উড়ে গেছে বিশ্ব সংস্কৃতির তীর্থস্থান প্যারিসে। আজ শুক্রবার সেখানকার বিখ্যাত সিনেপ্লেক্স ‘পাবলিসিস সিনেমা’তে ছবিটি মুক্তি পেয়েছে। এর প্রযোজক জিয়াউদ্দিন আদিল সেখান থেকে জানান, প্যারিসের প্রথম শো’টি ছিলো অন্য রকম। যেখানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রায় ৫০ জন আন্তর্জাতিক চলচ্চিত্র পরিবেশক। যারা ছবিটি দেখে মুগ্ধতা প্রকাশ করেছেন। এতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের ডেপুটি অ্যাম্বাসেডর হযরত আলী। আদিল বলেন, ‘৪০০ আসনের এই প্রেক্ষাগৃহটি পুরো সপ্তাজুড়েই হাউজফুল যাবে বলে প্রত্যাশা করছি। শুধু তাই নয়, আমার ধারণা সামনের সপ্তাহে প্যারিসের আরও ক’টি হলে আমরা এটি মুক্তি দিতে পারবো। কারণ, প্রথম শো দেখার পর সেখানকার পরিবেশকরা বেশ আগ্রহ দেখিয়েছেন।’

জানা গেছে, ‘আয়নাবাজি’র এই বিশ্বভ্রমণের তালিকায় সামনে রয়েছে যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং ভারত।
এ প্রসঙ্গে পরিচালক অমিতাভ রেজা চৌধুরী বলেন, ‘আজ (শুক্রবার) থেকে চলচ্চিত্রটি নিয়ে আমরা বিশ্বভ্রমণে বেরিয়ে পড়েছি। দারুণ শুরু হলো প্যারিস শহর থেকে। এরপর ১৯ নভেম্বর থেকে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক, সান ফ্রান্সিসকো, অস্টিন, শিকাগো এবং ডালাস; কানাডাতে ১৯ নভেম্বর টরেনটো ও ক্যালগেরি; ২৬ নভেম্বর থেকে অস্ট্রোলিয়ার সিডনি, কানবেরা, মেলবোর্ন, ব্রিজবেইন, এডিলেড ও পার্থের সিনেপ্লেক্সে ‘আয়নাবাজি’ মুক্তি পাচ্ছে। যাবো নিউজিল্যান্ড, ভারত হয়ে বিশ্বের আরও অনেক দেশেই। মানে আমাদের এই ভ্রমণ সহসা থামছে বলে মনে হচ্ছে না। কারণ একটাই, দর্শক এবং বিশ্ব চলচ্চিত্র পরিবেশকরা আমাদের সহসা দেশে ফিরতে দিচ্ছেন না এবং আমরাও মনে মনে সেটাই চাইছি।’

উল্লেখ্য, ছবিটি রিলিজ পাওয়ার পর গত ৩০ সেপ্টেম্বর থেকে দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে চলে। ছবিটির চিত্রনাট্য লিখেছেন অনম বিশ্বাস ও গাউসুল আলম শাওন। কনটেন্ট ম্যাটার্সের প্রযোজনায় এতে আরও অভিনয় করছেন লুৎফর রহমান জর্জ, হীরা চৌধুরী, শওকত ওসমান, বৃন্দাবন দাস, গাউসুল আলম, ইফফাত তৃষা।



No comments:

Post a Comment

Designed by Copyright © 2014
Powered by Blogger.