সর্বশেষ সংবাদ

পুরস্কৃত হল ‘কবি স্বামীর মৃত্যুর পর আমার জবানবন্দি’

 
Awarded-the-poet-of-my-statement-after-the-death-of-her-husband

বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের আয়োজনে ১৪তম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসবে তারেক শাহরিয়ার ইন্ডিপেন্ডেন্ট শর্টস পুরস্কার জিতলো বাংলাদেশের চলচ্চিত্র ‘কবি স্বামীর মৃত্যুর পর আমার জবানবন্দি’। এ বিভাগে জুরির দায়িত্ব পালন করেন জাহিদুর রহিম অঞ্জন, ড. সাজেদুল আউয়াল ও শবনম ফেরদৌসি। তাদের দৃষ্টিতে সেরা চলচ্চিত্র এটি।


গতকাল বিকেলে ঢাকার শাহবাগে জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে সমাপনী আয়োজনে ছবিটির পরিচালক তাসমিয়াহ আফরিন মৌর হাতে পুরস্কার তুলে দেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এ সময় মঞ্চে ছিলেন উৎসবের চেয়ারম্যান নাসিরউদ্দীন ইউসুফ।
অনুষ্ঠানে ইন্টারন্যাশনাল কম্পিটিশন (ফিকশন), ইন্টারন্যাশনাল কম্পিটিশন (ডকুমেন্টারি) এবং নেটপ্যাক (নেটওয়ার্ক ফর এশিয়ান সিনেমা) পুরস্কারও দেওয়া হয়। বিজয়ীরা পেয়েছেন আর্থিক সম্মাননা, ক্রেস্ট ও সার্টিফিকেট।

‘কবি স্বামীর মৃত্যুর পর আমার জবানবন্দি’র ওয়ার্ল্ড প্রিমিয়ার হয় ফ্রান্সের ৩৪তম ত্যুস ক্যুর চলচ্চিত্র উৎসবের আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে। খনা টকিজের ব্যানারে এটি প্রযোজনা করেছেন ‘মেহেরজান’ ও ‘আন্ডার কনস্ট্রাকশন’ ছবির পরিচালক রুবাইয়াত হোসেন।

তাসমিয়াহ্ আফরিন মৌ এর এটি প্রথম স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র। তিনি এর আগে টেলিভিশনের জন্য বেশকিছু প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণ করেছেন। এর মধ্যে ‘টোকাই ২০১২’ চীনের গুয়াংজু ইন্টারন্যাশনাল ডকুমেন্টারি ফিল্ম ফেস্টিভ্যালে ২০১৪ সালে শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য প্রামাণ্য চলচ্চিত্র পুরস্কার পায়।



Designed by Copyright © 2014
Powered by Blogger.