সর্বশেষ সংবাদ

সেরা গানের বলিউড ২০১৬

In-Bollywood-Music-2016

 

বলিউডের গান পৃথিবীর সব দেশেই বেশ জনপ্রিয়। প্রতি বছর অসংখ্য মুক্তিপ্রাপ্ত ছবির মধ্যে বেশ কিছু গান থাকে যা দর্শকের হৃদয় স্পর্শ করে। তবে এ বছর বলিউড সম্ভবত সবচেয়ে বেশি সংখ্যক পার্টি গান উপহার দিয়েছে। কমবেশি সবক’টা ছবিতেই মেলোডির চেয়ে আইটেম গান ও হিপহপের উপাদান বেশি ছিল। হিট সিনেমার হিট গান ছাড়াও কয়েকটি ছবি এমন ছিল, যা বাণিজ্যিকভাবে সফল না হলেও গানের মাধ্যমে ক্ষতির অংক পূরণ করে নিয়েছে।


তবে শুধু নাচের গানই নয়, এ বছরই এসেছে অসংখ্য রোমান্টিক ছন্দের মেলোডিয়াস গান। যেমন- ‘এক কুড়ি’ (উড়তা পঞ্জাব), ‘দারিয়া’ (বার বার দেখো), ‘চান্না মেরেয়া’ (অ্যায় দিল হ্যায় মুশকিল), ‘বেসবরিয়া’ (এম এস ধোনি), ‘সোচ না সাকে’ (এয়ারলিফ্ট) ইত্যাদি গান রয়েছে এই তালিকায়। অরিজিৎ সিং, আরমান মালিক, অমিত ত্রিবেদীদের গান সারা বছর ফিরেছে ভক্তদের মুখে মুখে।

তবে শুধু হিপহপ ও আইটেম গান নয়, এমন কি রোমান্টিক ঠাণ্ডা গানের ভিড়ে ছিল পুরনো গানকে নতুন মোড়কে ফিরিয়ে আনার ট্রেন্ডটাও। ইতিমধ্যেই ‘ওকে জানু’ ছবিতে ‘হাম্মা হাম্মা’ বা ‘রইস’ ছবির ‘লায়লা ও লায়লা’  ডান্স নাম্বার হিসেবে এগিয়ে আছে। স্লো গানের মধ্যে ‘অ্যায় জিন্দেগি’ বা ‘লাগ যা গালে’ মন ছুঁয়ে গিয়েছে নতুন করে।

এবছরের সেরা কয়েকটি বলিউড গান
হানিকারক বাপু  (দঙ্গল)
কালা চশমা (বার বার দেখো)
কার গেয়ি চুল (কাপুর অ্যান্ড সন্স)
চিট্টা ভে (উড়তা পাঞ্জাব)
চান্না মেরেয়া (অ্যায় দিল হ্যায় মুশকিল)
ব্রেকআপ সং (অ্যায় দিল হ্যায় মুশকিল)
বুলেয়া (অ্যায় দিল হ্যায় মুশকিল)
বেবি কো বেস পসন্দ হ্যায় (সুলতান)
জাগ ঘুমেয়া (সুলতান)
জাবরা ফ্যান (ফ্যান)
হাম্মা হাম্মা (ওকে জানু)
লায়লা ম্যায় লায়লা (রইস)
লাভ ইউ জিন্দেগি (ডিয়ার জিন্দেগি)
সোচ না সাকে (এয়ারলিফ্ট)
বেসবরিয়া (এম এস ধোনি)



Designed by Copyright © 2014
Powered by Blogger.