সর্বশেষ সংবাদ

ভারতীয় চলচ্চিত্র প্রদর্শনে নিষেধাজ্ঞা তুলে নিল পাকিস্তান

 
Pakistan-lifts-ban-Indian-movies-display

শেষ পর্যন্ত সিদ্ধান্ত থেকে সরে আসতে বাধ্য হল পাকিস্তান। ভারতীয় সিনেমার উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া কথা জানিয়ে দিল পাকিস্তানি ফিল্ম এগ্‌জিবিটর অ্যাসোসিয়েশন। সোমবার থেকেই পাকিস্তানের সিনেমা হলে আবার দেখানো হবে ভারতীয় ছবি। এই নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পর নওয়াজউদ্দিন সিদ্দিকির ‘ফ্রিকি আলি’ প্রদর্শিত হবে।


উরি হামলার পরিপ্রেক্ষিতে ভারতে পাকিস্তানি শিল্পীদের কাজে নিষেধাজ্ঞা জারি করে বলিউডের একাংশ। এর জবাবে পাকিস্তানও ভারতীয় সিনেমার উপর নিষেধজ্ঞা জারি করেছিল সে দেশের ফিল্ম এগ্‌জিবিটর অ্যাসোসিয়েশন। কিন্তু শেষমেশ তা বহাল রাখতে পারল না তারা। সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, ভারতীয় সিনেমার উপর যে নিষেধাজ্ঞা জারি হয়েছিল সিনেমা হলের মালিকরা তা তুলে নিতে চাইছেন। তাই এ দিন থেকেই পাকিস্তানে ভারতীয় ছবির প্রদর্শন শুরু হচ্ছে। এই খবর সামনে আসার পর অনেকেরই মত, ভারতীয় সিনেমার উপর অনেকটার নির্ভরশীল পাকিস্তানের মিডিয়া বাজার। ভারতীয় ফিল্মের উপর এই নিষেধাজ্ঞা জারির ফলে উল্টে বিপাকে পড়তে হয়েছিল সে দেশের হল মালিকদের। তাই বাধ্য হয়েই সিদ্ধান্ত বদলের পথে হাঁটতে হল তাদের। যদিও পাক মিডিয়ার ব্যাখ্যা, ভারতীয় চলচ্চিত্রকে সাহায্য করতেই এই নিষেধাজ্ঞা তুলবে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উরি হামলার পরিপ্রেক্ষিতে ভারতে পাকিস্তানি শিল্পীদের কাজে নিষেধাজ্ঞা জারি করে বলিউডের একাংশ। এর জবাবে পাকিস্তানও ভারতীয় সিনেমার উপর নিষেধজ্ঞা জারি করেছিল সে দেশের ফিল্ম এগ্‌জিবিটর অ্যাসোসিয়েশন। কিন্তু শেষমেশ তা বহাল রাখতে পারল না তারা। সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, ভারতীয় সিনেমার উপর যে নিষেধাজ্ঞা জারি হয়েছিল সিনেমা হলের মালিকরা তা তুলে নিতে চাইছেন। তাই এ দিন থেকেই পাকিস্তানে ভারতীয় ছবির প্রদর্শন শুরু হচ্ছে।

 এই খবর সামনে আসার পর অনেকেরই মত, ভারতীয় সিনেমার উপর অনেকটার নির্ভরশীল পাকিস্তানের মিডিয়া বাজার। ভারতীয় ফিল্মের উপর এই নিষেধাজ্ঞা জারির ফলে উল্টে বিপাকে পড়তে হয়েছিল সে দেশের হল মালিকদের। তাই বাধ্য হয়েই সিদ্ধান্ত বদলের পথে হাঁটতে হল তাদের। যদিও পাক মিডিয়ার ব্যাখ্যা, ভারতীয় চলচ্চিত্রকে সাহায্য করতেই এই নিষেধাজ্ঞা তুলবে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।



Designed by Copyright © 2014
Powered by Blogger.