সর্বশেষ সংবাদ

নায়িকার পোশাক নিয়ে নির্মাতার ক্ষমা প্রার্থনা

 
The-heroine-of-clothing-manufacturer-apology

‘কাত্থি সান্দাই’ পরিচালক সুরাজের মন্তব্যে দারুণ চটেছেন তামান্না ভাটিয়া। ২৩ ডিসেম্বর মুক্তি পাওয়া সিনেমাটি প্রসঙ্গে এ নির্মাতা বলেন, তার সিনেমায় নায়িকারা ছোট পোশাক পরেন। কারণ নায়িকারা শুধু সিনেমায় গ্ল্যামার প্রদর্শনেই আসে, অভিনয়ের জন্য নয়। নায়িকাদের গ্ল্যামার দেখার জন্যই দর্শক টিকিট কেটে সিনেমা দেখে।


সুরাজ এক সাক্ষাৎকারে আরো জানান, কস্টিউম ডিজাইনার নায়িকার পোশাক দেখালে তিনি সংক্ষিপ্ত করতে বলেন।

এমন কথার প্রতিবাদে সোমবার টুইটারে বড় একটি বার্তা লেখেন তামান্না। তার মতে, সুরাজ নারীদের পণ্য হিসেবেই দেখেন। তাই ওই মন্তব্য করেছেন। সুরাজকে সকল নারীর কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানান তামান্না। বিতর্ক বাড়তে না দিয়ে সোমবার সন্ধ্যায় ক্ষমা চেয়ে টুইট করেন এ নির্মাতা। তিনি জানান, তামান্না ও সিনে ইন্ড্রাস্টির সকল অভিনেত্রীদের কাছে দুঃখ প্রকাশ করছেন। কাউকে আঘাত করার উদ্দেশ্য ছিল না তার।

এদিকে তামান্না জানান, সুরাজের মন্তব্য শুনে এতই রেগে যান— ‘দঙ্গল’-এর প্রদর্শনী থেকে মাঝ পথে হল ত্যাগ করেন। অথচ সিনেমাটিতে নারীর ক্ষমতায়নকে তুলে ধরা হয়েছে। দক্ষিণ ভারতীয় সিনেমা আরেক অভিনেত্রী নয়নতারা বলেন, ‘সিনে ইন্ড্রাস্টির একজন দায়িত্বশীল ব্যক্তি কী করে এতো নির্বোধ ও সস্তা মন্তব্য করতে পারেন? যখন নারীর ক্ষমতায়ন তুলে ধরতে পিঙ্ক ও দঙ্গল-এর মতো ছবি তৈরি হচ্ছে, তখন কোন যুগে বাস করছেন সুরাজ?’

তিনি আরো জানান, নায়িকারা শুধু সিনেমার কাহিনীর সঙ্গে সঙ্গতিপূর্ণ পোশাকই পরেন। ‘কাত্থি সান্দাই’-এ তামান্নার বিপরীতে আছেন বিশাল। সিনেমাটি ভালো ব্যবসা করছে। ২০১৫ সালে এ নায়িকাকে দেখা গেছে ‘বাহুবলি : দ্য বিগিনিং’ চলচ্চিত্রে, ২০১৭ সালে আসবে ‘বাহুবলি : দ্য কনক্লুশন’।



Designed by Copyright © 2014
Powered by Blogger.