সর্বশেষ সংবাদ

ঘুরে দাঁড়াচ্ছেন রুমি...

Rumi-stood-around

 

গানের মানুষ আরেফিন রুমি। তার জনপ্রিয় গানের তালিকটাও দীর্ঘ। কিন্তু বেশ কয়েক বছর এই প্রতিভাবান সংগীতপরিচালক ও গায়ককে একটু নিরব থাকতেই দেখা গেছে। যেন কোনো এক ধ্যানে ডুব দিয়েছিলেন তিনি রত্ন খুঁজে আনতে। তাই নিজের সঙ্গে নিজের বোঝাপড়াটা যেন একটু ভালো করেই করে নিচ্ছিলেন। প্রস্তুতি নিচ্ছিলেন গানে ফেরার।


তাই তো নতুন বছরের শুরুটাই করেছেন গান দিয়েই। ফয়সাল রাব্বিকীনের লেখা ‘বড় বেশি ভালোবাসি’ গানটি দিয়ে বছর শুরু করেছেন। কণ্ঠ দেওয়ার পাশাপাশি এর সুর-সংগীতায়োজনও করেছেন রুমি।  রুমি এই বছরটা পুরোপুরি গানে মন দিতে চান। অনেক বেশি কাজ না করে ভালো মানের কাজের দিকে বেশি সময় দেওয়ার পরিকল্পনা তার। ‍তিনি বলেন, ‘গানের সংখ্যা বাড়িয়ে কী লাভ। যদি সেটা কোয়ালিটিফুল কাজ না হয়। তাই সময় নিয়ে ভালো কাজটা করতে চাই।’

বর্তমানে মোস্তাফিজুর রহমান মানিকের নতুন একটি ছবির জন্য পাঁচটি গান তৈরি করছেন রুমি। এর মধ্যে ৩টা গানের রেকর্ড শেষ। বাকি দুটি গানের রেকর্ডিং শিগগিরেই হবে বলে জানান। এখানেই শেষ না। একটি লোক গানের অ্যালবাম করছেন তিনি। এ প্রসঙ্গে রুমি বলেন, ‘ফোক অ্যালবামটার মিউজিক নিয়ে নতুন কিছু করা যায় কিনা প্লান করছি। যাতে গানগুলো নতুন প্রজন্মের শ্রোতাদের মন ছুঁয়ে যায়।’

এসবের পাশাপাশি নিজের ইউটিউব চ্যানেলটি নিয়েও নতুন করে ভাবছেন এই সংগীত তারকা। সব মিলিয়ে বলা যায় নতুন বছরে ঘুরে দাঁড়াতে চান রুমি। পুরাতন ক্ষত ভুলে গানের ফুল ফোটাতে চান। শ্রোতাদের ভালোবাসা সঙ্গে নিয়ে গানে সুরে তালে সব প্রশ্নের জবাব দিতে চান তিনি।


সংগীতশিল্পী আরেফিন রুমির জন্ম ১৯৮৪ সালের ২৩ সেপ্টেম্বর। বাবা এস এম আবদুল হাকিম। মা নাছিমা আক্তার। রুমিরা দুই ভাই দুই বোন। বড় ভাই এস এম ইয়াছিন রনি। ছোট দুই বোন মোছাম্মৎ মোরশেদা ও  মোছাম্মৎ মিম শাহ।  রুমির প্রথম স্কুল সেন্ট প্লাসিড কিন্টার গার্ডেন। পরে তিনি ঢাকা সরকারি মুসলিম হাই স্কুল থেকে মেট্রিক পাশ করেন। কবি নজরুল কলেজ থেকে গ্র্যাজুয়েশন করেন। রুমি শুধু ভালো গানই করেন না তিনি ভালো ক্রিকেটও খেলেন। ঢাকায় ফাস্ট ডিভিশনে নিয়মিত ক্রিকেট খেলেছেন তিনি। ২০০৮ সালে রুমির প্রথম অ্যালবাম ‘এসো না’ প্রকাশ হয়। রুমির দুই সন্তান এস এম শামস তাবরিজ আরিয়ান ও এস এম আইয়ান ইউসুফ। তার স্ত্রী কামরুন্নেসা রুমি। বর্তমানে রুমি ঢাকার মোহাম্মদপুরের কাদেরাবাদ হাউজিং সোসাইটিতে বসবাস করছেন।



Designed by Copyright © 2014
Powered by Blogger.