সর্বশেষ সংবাদ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে (International Mother Language Day) কলকাতায় বাংলাদেশের ১০ ছবি

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস (International Mother Language Day) উপলক্ষে কলকাতার নন্দন মিলনায়তনে আয়োজিত হচ্ছে বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’। ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব ইন্ডিয়া (পূর্বাঞ্চল) ও নন্দন যৌথভাবে এই উৎসবের আয়োজন করছে।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে (International Mother Language Day) কলকাতায় বাংলাদেশের ১০ ছবি

আজ ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে অনুষ্ঠানের উদ্বোধন হবে। চার দিনব্যাপী উৎসবে দেখানো হবে বাংলাদেশের ১০টি ছবি। সেখানে প্রথম দিন দেখানো হবে আবু সাইয়ীদের কিত্তনখোলা ও মোরশেদুল ইসলামের অনিল বাগচীর একদিন, দ্বিতীয় দিন আবু শাহেদ ইমনের জালালের গল্প ও মোরশেদুল ইসলামের আমার বন্ধু রাশেদ, তৃতীয় দিন আহসান কবির লিটনের প্রত্যাবর্তন ও অমিতাভ রেজা চৌধুরীর আয়নাবাজি এবং শেষ দিন, অর্থাৎ ২৪ ফেব্রুয়ারি দেখানো হবে শবনম ফেরদৌসীর ভাষাজয়ীতা, খন্দকার সুমনের পৌনঃপুনিক, তাসমিয়া আফরিনের কবি স্বামীর মৃত্যুর পর আমার জবানবন্দি ও নূরুল আলম আতিকের ডুব সাঁতার।

ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব ইন্ডিয়ার কাউন্সিল মেম্বার ও সাবেক সেক্রেটারি জেনারেল প্রেমেন্দ্র মজুমদারের ফেসবুক অ্যাকাউন্ট থেকে উৎসব–সম্পর্কিত তথ্যগুলো জানা যায়। সেখানে আরও জানানো হয়, উৎসবে নির্মাতারা দর্শকের সঙ্গে ছবি নিয়ে আলোচনা করবেন।





Designed by Copyright © 2014
Powered by Blogger.