সর্বশেষ সংবাদ

সিরিয়াল (serial) রাখিবন্ধনে ক্ষুদে তারকার মুখে অশ্লীল সংলাপ!

অনেক প্রতিকূলতার মধ্য দিয়ে দুই অনাথ শিশুর বড় হয়ে ওঠার গল্প বলার কথা ছিল স্টার জলসার সিরিয়াল (serial) ‘রাখিবন্ধন’-এর। 

সিরিয়াল (serial) রাখিবন্ধনে ক্ষুদে তারকার মুখে অশ্লীল সংলাপ!

অন্তত প্রোমো দেখে দর্শকদের মনে সেই আশা জেগেছিল। চিত্রনাট্যের প্রয়োজনে সেখানে শিশুদের উপর শারীরিক ও মানসিক নির্যাতনও দেখানো হয়েছে। নিষ্ঠুরতার বিরুদ্ধে ছোট্ট রাখি ও বন্ধনের প্রতিবাদ দেখাতে গিয়ে সংলাপ-রচয়িতা যা যা সংলাপ বসিয়েছেন, সেই নিয়ে চরম সমালোচনাও হয়েছে।

৫ ফেব্রুয়ারির এপিসোডে চূড়ান্ত অশ্লীল একটি প্রাপ্তবয়স্ক কৌতুক নিয়েই চলল মজা ও চিত্রনাট্যকার গোটা বিষয়টির মধ্যে নিয়ে এলেন খুদে অভিনেতাদেরও। পাশের বাড়ির বৌদির প্রতি রাখি ও বন্ধনের বড় চাচার দুর্বলতা রয়েছে সেটা বেশ বহুদিন ধরেই দেখানো হয় ধারাবাহিকে। বড় চাচার সঙ্গে তার সম্পর্ক কেমন সেই নিয়ে বেশ কিছু সংলাপও এর আগে রাখির মুখে বসানো হয়েছে যা অত্যন্ত আপত্তিজনক।
আলোচিত পর্বটির দৃশ্য ভাবনায় আরো এককাঠি এগোলেন সংলাপ ও চিত্রনাট্য রচয়িতা। পাশের বাড়ির বৌদি হঠাৎই এসে রাখি-বন্ধনের বড় চাচার কাছে ‘মুলো’ চেয়ে বসলেন। শুধু তাই নয়, তিনি উল্লেখ করলেন ‘কচি মুলো’ চাই। মুলো যে এখানে শুধুমাত্র সবজি হিসেবে বিবেচিত হয়নি, বরং প্রাপ্তবয়স্ক ঠাট্টা আরোপিত হয়েছে বিষয়টিতে, সেটা অভিনেতা-অভিনেত্রীদের অঙ্গভঙ্গি বলে দেয়। চিত্রনাট্য অনুযায়ী, এই ‘বিশেষ ইঙ্গিতপূর্ণ’ কথোপকথনের সাক্ষি থাকে ছোট্ট রাখী ও তার ভাই।

এতেও ক্ষান্ত থাকেননি চিত্রনাট্যকার। এরপর পাঁচ বছরের রাখিকে দিয়ে তিনি বলিয়েছেন, ‘কচি মুলো চাইছে দাদা, কী কাণ্ড!’ একটি পাঁচ বছরের মেয়ের পক্ষে মুলোর প্রাপ্তবয়স্ক ব্যাখ্যা বোঝা সম্ভব নয়। তবে তার মুখে ‘কী কাণ্ড’ সংলাপের মানে কী? এক মধ্যবয়সী বিবাহিত মহিলার পাশের বাড়ির মধ্যবয়সী পুরুষের কাছে ‘কচি মুলো’ চাওয়াটা কেন যে একটি ভীষণ কাণ্ড তা কি জানে ‘রাখি’ বা রাখি চরিত্রের খুদে অভিনেত্রী? 




Designed by Copyright © 2014
Powered by Blogger.