সর্বশেষ সংবাদ

Shakib Khan এর জন্মদিন

সালমান শাহ, মান্নার পরে বাংলাদেশি সিনেমার অনেকটা একাই ধরে রেখেছেন Shakib Khan। প্রায় একযুগ ধরে অভিনয় আর শ্রমে চলচ্চিত্র অঙ্গনকে নিয়ে গিয়েছেন আন্তর্জাতিক অঙ্গনে। এই নায়কের জন্মদিন ছিল গতকাল। 

Shakib Khan এর জন্মদিন
Add caption

১৯৮৩ সালের ২৮ মার্চে নারায়ণগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন শাকিব। শাকিব খানের প্রকৃত নাম মাসুদ রানা। তার বাবা ছিলেন একজন সরকারি চাকরিজীবী। মা গৃহিণী। তারা এক ভাই ও এক বোন। শাকিব খানের ইচ্ছে ছিল ডাক্তার বা ইঞ্জিনিয়ার হওয়ার। মনের অজান্তেই অভিনয়ের প্রতি ঝোঁক চলে আসে তার। এরপর দর্শকের ভালবাসা, বিনোদনের প্রতি নিজের ভালোলাগা, সবকিছু মিলিয়েই এখন তিনি বেশ আনন্দের সঙ্গে অভিনয় চালিয়ে যাচ্ছেন।

আবুল খায়ের বুলবুলের পরিচালনায় শাকিবের প্রথম ছবি সবাইতো সুখী হতে চায়। ছবিটির শুটিং চলাকালীনই শাকিব খানের সুনাম ছড়িয়ে পড়ে ঢালিউডের পরিচালক-প্রযোজকদের মাঝে। এটা ১৯৯৯ সালের কথা। সিনেমা হলে শাকিব খানের মুক্তিপ্রাপ্ত প্রথম ছবি সোহানুর রহমান সোহান পরিচালিত অনন্ত ভালোবাসা।

১৯৯৯ সালের ২৮ মে অনন্ত ভালোবাসা ছবিটি মুক্তি পায়। এ ছবিতে তার বিপরীতে অভিনয় করেছিলেন চলচ্চিত্রের জনপ্রিয় অভিনয় শিল্পী মৌসুমীর ছোট বোন ইরিন। কিন্তু এ ছবিটি শাকিবকে নায়ক হিসেবে খ্যাতি এনে দিতে না পারলেও পরবর্তীতে বিভিন্ন ব্যবসা সফল সিনেমার কারণে তিনি দ্রুত সবচেয়ে সফল এবং জনপ্রিয় নায়ক হয়ে ওঠেন।

গত বছরের সম্রাট, বসগিরি, রানা পাগলা, রাজনীতি, শুটারসহ অনেক সিনেমা হিট হয়েছে। বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে তার সত্তা। হাসিবুর রেজা কল্লোল নির্মিত সিনেমাটি আসছে ৭ এপ্রিল আসছে প্রেক্ষাগৃহে।



No comments:

Post a Comment

Designed by Copyright © 2014
Powered by Blogger.