সর্বশেষ সংবাদ

অবিরাম ছুটে চলা Sonakshi Sinha

বলিউডের গ্গ্ন্যামার গার্ল Sonakshi Sinha। বলিউডে আবির্ভাবের পর থেকেই একের পর এক সফল ছবি উপহার দিয়ে গেছেন। সম্প্রতি মুক্তি পেয়েছে সোনাক্ষী অভিনীত নতুন ছবি 'নূর'-এর ট্রেলার। এটি প্রকাশের সঙ্গে সঙ্গে বিনোদন অঙ্গনে বেশ শোরগোল পড়ে গেছে।

অবিরাম ছুটে চলা Sonakshi Sinha

 প্রথমত, লাস্যময়ী এ বলিউড অভিনেত্রী তার চিরাচরিত খোলস ছেড়ে বেরিয়ে এসে নূর ছবিতে অভিনয় করেছেন এক সাংবাদিকের ভূমিকায়। দ্বিতীয়ত, তার অভিনীত এ চরিত্রটি ছিল একজন পাকিস্তানি মেয়ের! কিন্তু সোনাক্ষী বলেছেন 'নূর' ছবিতে তার অভিনীত চরিত্রটি পাকিস্তানি নয়। তিনি বলেন, 'পাকিস্তানি চরিত্রে অভিনয়ের প্রশ্নই ওঠে না! তবে যে বই থেকে ছবিটি নির্মিত হয়েছে, সে বইয়ের লেখিকা পাকিস্তানি। ছবিটিও পাকিস্তানের পটভূমিতে নয়, তৈরি হয়েছে মুম্বাইয়ের পটভূমিতে।' পাকিস্তানের নারী সাংবাদিক সাবা ইমতিয়াজের লেখা 'করাচি, ইউ আর কিলিং মি' উপন্যাস অবলম্ব্বনে নির্মিত ছবিটি পরিচালনা করেছেন সুনীল সিপ্পি। 

সোনাক্ষী ছাড়াও এ ছবিতে অভিনয় করেছেন কানন গিল, শিবানী দণ্ডেকার ও পূরব কোহালি। ২০১৪ সালে সাংবাদিক সাবা ইমতিয়াজ 'করাচি, ইউ আর কিলিং মি' বইটি লিখে চারদিকে হৈচৈ বাধিয়ে দিয়েছিলেন। ছবিতে এই সাবা ইমতিয়াজের ভূমিকাতেই অভিনয় করছেন সোনাক্ষী।

পরিচালক বলেন, 'মুম্বাইয়ের প্রেক্ষাপটে কুড়ি বছর পেরোনো নূরের পথচলা, সম্পর্ক, ক্যারিয়ার, আকাঙ্ক্ষা, বন্ধুত্ব, পছন্দ, বয়সের সঙ্গে তার মোহ, নিরাপত্তাহীনতা, দ্বিধা, সংকট নিয়েই এগিয়ে গেছে ছবির কাহিনী।' 

ছবি প্রসঙ্গে ইনস্টাগ্রামে ২৯ বছর বয়সী এ তারকা লিখেছেন, 'এ ছবিটি ছিল আমার ২৯তম জন্মদিনে বড় প্রাইজ।' 

বাস্তব জীবনের এ মেয়েটির চরিত্রে কাজ করার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত সোনাক্ষী। তিনি বলেন, 'সুনীল সিপ্পি যথেষ্ট পরিশ্রম করে ছবিটি নির্মাণ করেছেন। আমার অভিনীত নূর চরিত্রটি আট-দশটা সাধারণ মেয়ের মতো নয়। আশা করছি এ চরিত্রটি প্রত্যেকেরই ভালো লাগবে।' সম্প্র্রতি ভারতের এক সংবাদমাধ্যম থেকে তাকে জিজ্ঞেস করা হয়েছিল, তিনি যদি সত্যিই সাংবাদিক হতেন তাহলে তার বাবা শত্রুঘ্ন সিনহা ও সালমান খানকে কী প্রশ্ন করতেন? 

উত্তরে সোনাক্ষী বলেন, ''বাবাকে এমন প্রশ্ন করব, যার উত্তরে বাবা 'খামোশ' বলতে না পারেন। আর সালমান খানের কাছে থেকে জানতে চাইব বিয়ের খবর।'' সোনাক্ষী আরও বলেন, 'আমি যদি সাংবাদিক হতাম, শিল্পীদের তাদের কাজের ব্যাপারে প্রশ্ন করতাম। কারণ একটি সফল ছবির পেছনে শিল্পীদের কঠিন পরিশ্রমের কাহিনীগুলো অজানা থেকে যায়।'

ছবিটি আগামীকাল মুক্তি পাচ্ছে। 



Designed by Copyright © 2014
Powered by Blogger.