সর্বশেষ সংবাদ

ছবির চিত্রায়ন হয়েছে ৯টি দেশে: EMON

EMON। চিত্রনায়ক। আজ মুক্তি পাচ্ছে তার অভিনীত চলচ্চিত্র 'পরবাসিনী'। চলচ্চিত্র ও অন্যান্য প্রসঙ্গে কথা বলেছেন তিনি-

ছবির চিত্রায়ন হয়েছে ৯টি দেশে: EMON

'পরবাসিনী' ছবির গল্প কেমন?

ছবির গল্পে ২০১৫ থেকে ২১১৫ সাল দেখানো হয়েছে। বাঙালি প্রত্নতত্ত্ববিদ চর্যাপদ সেন তার মেয়ে রিয়াকে সঙ্গে নিয়ে ধ্বংসপ্রাপ্ত একটি শহরে আসেন। যে শহরে ১০০ বছর আগে আক্রমণ করেছিল ভিনগ্রহের প্রাণী এলিয়েনরা। মহাশূন্য থেকে বেতার তরঙ্গের মাধ্যমে বাংলাদেশ স্পেস রিসার্চ অ্যাসোসিয়েশনের [বিএসআরএ] কাছে একটি খুদে বার্তা আসে। তারা জানতে পারে, এলিয়েনদের এক মহাকাশযান পৃথিবীর দিকে এগিয়ে আসছে। তারা আবারও পৃথিবীতে আক্রমণ করবে। তাদের হাত থেকে পৃথিবীকে রক্ষা করতে এগিয়ে আসে বাংলাদেশ স্পেশাল ফোর্সেস [বিএসএফ]। এভাবেই এগিয়ে যায় ছবির গল্প। 

বৈজ্ঞানিক কল্পকাহিনী নিয়ে নির্মিত 'পরবাসিনী' দর্শক মহলে কতটুকু সাড়া ফেলতে পারবে বলে মনে করেন? 

'পরবাসিনী' নিয়ে আমি শতভাগ আশাবাদী হওয়ার পেছনে অনেক কারণও আছে। দর্শকের রুচি এখন বদলেছে। দর্শক সব সময়ই নতুন কিছু দেখতে চায়। হলিউড-বলিউডের সায়েন্স ফিকশনধর্মী চলচ্চিত্রগুলোর প্রতি এ দেশের অনেক দর্শকই এখন দুর্বল। 'পরবাসিনী' বাংলাদেশের ইতিহাসে প্রথম বৈজ্ঞানিক কল্পকাহিনীভিত্তিক চলচ্চিত্র। 'পরবাসিনী' দর্শকের ভালো লাগবে বলে আমার বিশ্বাস। 

ছবির কাজ শুরু করেছিলেন ২০১৪ সালে। মুক্তি দিতে এত সময়...

এই ছবির দৃশ্যধারণ হয়েছে বাংলাদেশ, ভারত, ফ্রান্স, জার্মানি, সুইজারল্যান্ড, বেলজিয়ামসহ বিশ্বের মোট নয়টি দেশে। ভিসা সংত্রান্ত জটিলতায় ছবির কাজ অনেক সময় পিছিয়ে গেছে। এছাড়াও গ্রাফিক্স ও অ্যানিমেশনের অনেক কাজ করতে অনেক সময় লেগেছে। 

বর্তমানে কী নিয়ে ব্যস্ত আছেন?

এখন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে ব্যস্ত আছি। এ ছাড়া আমার হাতে এখন পাঁচটি ছবির কাজ আছে। এরই মধ্যে 'শ্রাবণ তোমাকে' নামের একটি ছবির কাজ শুরু করেছি। খুব শিগগিরি শুরু করব 'বালিকা ও 'সমাধান' নামের দুটি চলচ্চিত্রের কাজ। 

টিভি নাটকে ব্যস্ততা আছে?

যেহেতু টিভি থেকেই আমার শুরু। তবে চলচ্চিত্র ব্যস্ততার কারণে এই মাধ্যমে খুব একটা সময় দেওয়া হয় না। আসছে পঁচিশে বৈশাখ ও রোজার ঈদের জন্য কয়েকটি নাটকে কাজ করেছি।



Designed by Copyright © 2014
Powered by Blogger.