সর্বশেষ সংবাদ

রবি ঠাকুরের প্রথম প্রেম নিয়ে Priyanka Chopra ও তার মা

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ব্যক্তিগত জীবনের প্রথম প্রেম নিয়ে ছবি বানাচ্ছেন বালিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়ার মা মধু চোপড়া। ছবিটি একটি প্রতিষ্ঠানের সঙ্গে প্রযোজনা করবেন Priyanka Chopra।


 এ বিষয়টি মা-মেয়ের মধ্যে অন্যরকম একটা উত্তেজনাও তৈরি করেছে। এখন পর্যন্ত ছবির নাম ঠিক করা হয়েছে ‘নলিনী’। মঙ্গলবার দি ইন্ডিয়ান এক্সপ্রেস এ খবর জানায়।

নলিনী'র কাহিনী সাজিয়েছেন সাগরিকা চট্টোপাধ্যায়। আর সেই স্ক্রিপ্ট লেখা গভীর আগ্রহ নিয়ে তদারকি করবেন প্রিয়াঙ্কা নিজেই।

জানা যায়, ছবির বিষয় রবীন্দ্রনাথের জীবনে প্রথম প্রেম। সে সময় কবির বয়স আঠারো বছর। বাবা দেবেন্দ্রনাথ ঠাকুরের নির্দেশে তিনি তখন সত্যেন্দ্রনাথের সঙ্গে আমদাবাদে যান। পরে সত্যেন্দ্রনাথ রবিকে ইংরেজি শেখাতে নিয়ে যান শোলাপুরে, পান্ডুরাম থাড়কড়ের কাছে। পান্ডুরাম, কিশোর রবিকে পাঠ দেওয়ার জন্য মেয়ে অন্নপূর্ণাকে দায়িত্ব দেন। অন্নপূর্ণা তখন সবে কুড়ি বছরের তরুণী। মার্ক স্টিফেন নামে এক ইংরেজের সঙ্গে তার প্রেম। কিন্তু সেই প্রেম কখন যে রবির ঠাকুরের ওপর গড়িয়েছে ঠাওরই হয়নি।

মধু চোপড়া জানান, সেই অন্নপূর্ণাকে রবি ঠাকুর নাম দেন 'নলিনী'। আর এই 'নলিনী' নিয়ে ছবির কাহিনী। নলিনীর সঙ্গে রবীন্দ্রনাথের প্রেম স্থায়ী হয়নি। ৩৩ বছর বয়সে মৃত্যু হয় তার। সে এক অন্যরকম ট্র্যাজেডি।

এমন একটি ভিন্নরকম ছবির কাজ নিয়েই ব্যস্ত থাকবেন ভীষণরকম রবীন্দ্রনাথ ভক্ত মা-মেয়ে মধু ও প্রিয়াঙ্কা চোপড়া।



Designed by Copyright © 2014
Powered by Blogger.