সর্বশেষ সংবাদ

চলচ্চিত্রের স্বার্থে সবাইকে এক হয়ে কাজ করতে হবে : Shakib Khan

Shakib Khan। সোমবার তার ওপর অর্পিত নিষেধাজ্ঞা তুলে নিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিসহ চলচ্চিত্রসংশ্লিষ্ট ১২টি সংগঠন। শাকিবের বক্তব্য নিয়ে বিতর্ক ও চলচ্চিত্র সমিতির প্রতিবাদ এবং অন্যান্য বিষয় নিয়ে কথা বলেছেন তিনি-

চলচ্চিত্রের স্বার্থে সবাইকে এক হয়ে কাজ করতে হবে : Shakib Khan

আপনার ওপর নিষেধাজ্ঞা তুলে নিয়েছে পরিচালক সমিতি। এবার বলুন কাজে ফিরছেন কবে?

আপাতত বিশ্রামে আছি। শিগগিরই কাজে ফিরব। 'রংবাজ' ছবির সিডিউল দেওয়া ছিল, তাই এই ছবির কাজই আগে করব।

পরিচালক শামীম আহমেদ রনীর ওপর তো এখনও নিষেধাজ্ঞা জারি আছে। তাহলে 'রংবাজ' ছবির শুটিং করবেন কীভাবে?

রনীর বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, তার সমাধানও হবে বলে আমার বিশ্বাস। এর মীমাংসায় আমরা ইতিমধ্যেই কাজ শুরু করেছি। 

পরিচালকদের নিয়ে বিরূপ মন্তব্যের কারণ কী ছিল?

আমাদের চলচ্চিত্র শিল্প বর্তমানে হুমকির মুখে। নতুন ছবির সংখ্যা আগের তুলনায় অনেক কমে গেছে। নতুন ছবি নির্মাণ না হলে প্রযোজক, পরিচালক, শিল্পীসহ যারা এ শিল্পের সঙ্গে জড়িত আছেন তারা সবাই বেকার হয়ে যাচ্ছেন। আমার বক্তব্যে এ কথাই বলেছি। কিন্তু বিষয়টি তাদের কাছে কোনো একজন অন্যভাবে তুলে ধরেছেন। আর সে কারণে পরিচালক সমিতির সদস্যরাও আমার কথাটিকে অন্যভাবে নিয়েছিলেন।

তাহলে বিষয়টি নিয়ে পরিচালকদের সঙ্গে খোলাখুলি কথা বলেননি কেন?

কথা বলেছিলাম। পরিচালক সমিতির নোটিশ যখন হাতে পেয়েছি, তখনই সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজারকে আমি ফোন করেছি। তিনি বলেছিলেন, আমি ভারত যাচ্ছি, ঘুরে এসে বিষয়টি ঠিক করে দিচ্ছি। এর আগেই তো উকিল নোটিশ পাঠিয়ে তারা বিষয়টি আরও ঘোলাটে করে দেয়। সেখানেও তো সাত কার্যদিবসের কথা উল্লেখ ছিল। অথচ সমিতি আমাকে সেই সময়টুকু দেয়নি। তাই ঢাকায় ফিরে এ সমস্যা সমাধানের চেষ্টা করেছি।

এখন কি বলা যায়, আপনার সঙ্গে পরিচালক সমিতির সব ভুল বোঝাবুঝির অবসান হয়েছে? 

এ ঘটনার পেছনে আমারও কিছু ভুল আছে। আর সে কারণে আমি পরিচালক সমিতির সদস্যদের কাছে ক্ষমা চেয়েছি। তারা আমাকে ক্ষমাও করেছেন। আমার বিশ্বাস, আমার ওপর তাদের আর কোনো ক্ষোভ নেই। দেখুন, চলচ্চিত্রের মানুষ আমরা, সবাই মিলে এক পরিবার। আমাদের মধ্যে ভুল বোঝাবুঝি হতেই পারে। আমাদের উচিত চলচ্চিত্রের স্বার্থে সবাইকে এক হয়ে কাজ করা। আশা করি, আগামীতেও আমরা এক হয়ে কাজ করতে পারব।

আপনি বলেছেন, বদিউল আলম খোকনের ছবিতে সিডিউল দেননি বলে আপনাদের মধ্যে বিরোধ তৈরি হয়েছে। সোমবার সেই সমস্যারও সমাধান হয়েছে। এখন কি তার ছবিতে কাজ করবেন?

পরিচালক বদিউল আলম খোকনের অনেক ছবিতে আমি অভিনয় করেছি। তিনি যদি আমার সঙ্গে কাজ করতে চান, তাহলে অবশ্যই তার ছবিতে কাজ করব।



Designed by Copyright © 2014
Powered by Blogger.