সর্বশেষ সংবাদ

ঈদে serial, সিক্যুয়েল, কবিতা ও গল্প

বিগত কয়েক বছরে টেলিভিশন চ্যানেলে ঈদের  serial প্রচারের তোড়জোড় ছিল। এর বড় কারণ সম্ভবত  আরমান ভাই  ও  সিকান্দার বক্স  সিরিজের ব্যাপক জনপ্রিয়তা। বেশ কয়েকটি ঈদে দর্শকের কাছে তুমুল জনপ্রিয় ছিল এই দুটি ধারাবাহিক। তাই প্রতিবছরের মতো এবারের ঈদেও চ্যানেল কর্তৃপক্ষের চেষ্টা সেরা গল্প, সেরা অভিনয়শিল্পী নিয়ে নির্মিত সেরা নাটক প্রচারের। তাই উদ্যোগ নেওয়া হয়েছে জনপ্রিয় নাটকের সিক্যুয়েল নির্মাণের। দর্শক ধরে রাখতে ছয়-সাত পর্বের ধারাবাহিক নাটক এমনকি বিখ্যাত কবিদের কবিতা ও জনপ্রিয় লেখকদের ছোটগল্প অবলম্বনে নির্মিত নাটক প্রচার করার উদ্যোগ নেওয়া হয়েছে। এর মধ্যে বাংলাভিশনে গত ঈদে প্রচারিত হয়েছিল সাগর জাহানের রচনা ও পরিচালনায় ধারাবাহিক অ্যাভারেজ আসলাম। এবারের ঈদেও প্রচারের জন্য নির্মিত হয়েছে নাটকটির সিক্যুয়েল। সাত পর্বের এ নাটকে প্রধান চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম। এটি ছাড়া ওই চ্যানেলে আরও দুটি নতুন ধারাবাহিক প্রচারের কথা রয়েছে। বাংলাভিশনের ঊর্ধ্বতন অনুষ্ঠান ব্যবস্থাপক তারেক আখন্দ বললেন,  আমরা কয়েক বছর ধরে দর্শকের সেরা ঈদ বিনোদন দেওয়ার চেষ্টা করছি। এ বছরও তার ব্যতিক্রম হবে না।  

ঈদে  serial, সিক্যুয়েল, কবিতা ও গল্প

এনটিভিতে প্রচারিত হবে এস এম সালাউদ্দিন পরিচালিত ডালিমকুমার নামে একটি অ্যানিমেটেট ধারাবাহিক। আলটিমেটাম, ব্যাক টু ব্যাক নামেও দুটি ধারাবাহিক প্রচার করবে চ্যানেলটি। তবে আরটিভিতে প্রচারিত হবে জনপ্রিয় নাটক যমজ-এর ৭ নম্বর সিক্যুয়েল। ঘাউরা মজিদ ও পে ব্যাক নামে দুটি একক নাটকের দ্বিতীয় সিক্যুয়েল প্রচারিত হবে আরটিভিতে। আর সাত পর্বের নাটক প্যারা ৪ প্রচারিত হবে একই চ্যানেলে।

এ ছাড়া দেশ টিভিতে নতুন ঈদ ধারাবাহিক মধ্যবিত্তনামার প্রচারণা শুরু হয়েছে। মেহরাব জাহিদের রচনা ও মুরসালিন শুভর পরিচালনায় নাটকটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম। নাটকটির প্রচারণার জন্য একটি ভিন্ন ধরনের কৌশল অবলম্বন করেছেন পরিচালক।

কৌশলের সঙ্গে জড়িয়ে আছেন অভিনয়শিল্পীরা। শুটিং, প্রচারণা এবং সেটার কাজটি শেষ করতে ব্যস্ত সময় পার করছেন জাহিদ হাসান, মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী, আফরান নিশো, সজল, এফ এস নাঈম, অপূর্ব, সিয়াম, তৌসিফ, জোভান, বাঁধন, জাকিয়া বারী মম, মৌটুসি বিশ্বাস, নাদিয়া, ভাবনা, অপর্ণা ঘোষ, নওশাবা, প্রভা, সারিকা, স্পর্শিয়া, তাসনুভা তিশা, মৌসুমী হামিদ, মেহবাজিন, শখ, শবনম ফারিয়া, উর্মিলা করসহ নাটক সংশ্লিষ্ট সবাই।



Designed by Copyright © 2014
Powered by Blogger.