সর্বশেষ সংবাদ

সংখ্যায় কম হলেও ভালো কাজ করতে চাই : Nusrat Faria

Nusrat Faria। অভিনেত্রী ও মডেল। সম্প্রতি মুক্তি পেয়েছে তার অভিনীত চলচ্চিত্র 'বস-টু'। এ চলচ্চিত্রের সাফল্য, বিতর্ক এবং অন্যান্য ব্যস্ততা নিয়ে কথা বলেছেন তিনি_


সংখ্যায় কম হলেও ভালো কাজ করতে চাই : Nusrat Faria
'বস-টু' ছবি নিয়ে কেমন সাড়া পাচ্ছেন?

দর্শকের কাছে দারুণ সাড়া পাচ্ছি। অনেকে বলেছেন, 'বস-টু' সেই ধরনের ছবি, যার জন্য তারা দীর্ঘ প্রতীক্ষায় থাকেন। শুধু এ দেশে নয়, ভারতেও ছবিটি আলোড়ন তুলেছে। সেখানে একই সময়ে বিভিন্ন ভাষার ছবি মুক্তি পেয়েছে। তারপরও 'বস-টু' দেশজুড়েই মুক্তি দেওয়া হয়েছে।

'বস-টু' মুক্তির আগে এর গান নিয়ে যে বিতর্ক শুরু হয়েছিল, তার কোনো প্রভাব পড়েছে কি?

আমার তা মনে হয় না। কারণ 'বস-টু' ছবির গান নিয়ে যে বিতর্ক, তার মূলে ছিল দর্শকের ভুল ধারণা। ছবি দেখার পর দর্শক তা সহজেই বুঝতে পেরেছেন। যে জন্য ছবি দেখতে দর্শক সিনেমা হলগুলোয় ভিড় জমিয়েছেন।

আপনার অভিনয় নিয়ে দর্শকের প্রতিক্রিয়া কী?

'বস-টু' ছবিতে অভিনয় করে দর্শকের যে ভালোবাসা পেয়েছি, তা কখনও ভুলে যাওয়ার নয়। এই ছবির পেছনে অনেক শ্রম দিয়েছি। ভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করছি বলে নিজেকে আলাদা করে তৈরি করে নিতে হয়েছে। দর্শকের প্রশংসা পাওয়ার পর মনে হয়েছে, এতদিন যে পরিশ্রম করেছি, তা এবার সার্থক হলো।

এ সময়ের অন্যান্য তারকার চেয়ে আপনাকে কম ছবিতে দেখা যায়। বাছ-বিচার করে কাজ করেন বলেই কি আপনার ছবির সংখ্যা অন্যদের তুলনায় কম?

কাজ যদি ভালো না হয়, তাহলে শুধু সংখ্যা বাড়িয়ে লাভ কী? অন্যদের সঙ্গে পাল্লা দিয়ে অনেক কাজ করার ইচ্ছাও নেই। সংখ্যায় কম হলেও ভালো কাজ করতে চাই, যা দর্শক অনেকদিন মনে রাখবে। এ জন্য কাজের ক্ষেত্রে কিছুটা বাছ-বিচার করতেই হয়।

মডেলিং নিয়ে কিছু ভাবছেন?

অভিনয়ের ব্যস্ততায় নতুন কোনো বিজ্ঞাপনের কাজ করা হয়নি। ছবি মুক্তির পর এখন একটু অবসর পেয়েছি। ভাবছি এখন মডেলিংয়ের জন্য কিছুটা সময় দেব। এর মধ্যে কয়েকজন নির্মাতার সঙ্গে কথা হয়েছে। আগামী সপ্তাহে নতুন একটি বিজ্ঞাপনের কাজে কলকাতায় যাব।

উপস্থাপক নুসরাত ফারিয়াকে আবার কখনও দেখা যাবে?

অবশ্যই দেখা যাবে। কারণ উপস্থাপনার প্রতি ভালোবাসা সমসময় ছিল। সময়-সুযোগ পেলে যে কোনো সময় উপস্থাপক হয়ে ক্যামেরার সামনে দাঁড়িয়ে যাব। সংখ্যায় কম হলেও ভালো কাজ করতে চাই নুসরাত ফারিয়া। অভিনেত্রী ও মডেল। সম্প্রতি মুক্তি পেয়েছে তার অভিনীত চলচ্চিত্র 'বস-টু'। এ চলচ্চিত্রের সাফল্য, বিতর্ক এবং অন্যান্য ব্যস্ততা নিয়ে কথা বলেছেন তিনি_ 'বস-টু' ছবি নিয়ে কেমন সাড়া পাচ্ছেন? দর্শকের কাছে দারুণ সাড়া পাচ্ছি। অনেকে বলেছেন, 'বস-টু' সেই ধরনের ছবি, যার জন্য তারা দীর্ঘ প্রতীক্ষায় থাকেন। শুধু এ দেশে নয়, ভারতেও ছবিটি আলোড়ন তুলেছে। সেখানে একই সময়ে বিভিন্ন ভাষার ছবি মুক্তি পেয়েছে। তারপরও 'বস-টু' দেশজুড়েই মুক্তি দেওয়া হয়েছে। 'বস-টু' মুক্তির আগে এর গান নিয়ে যে বিতর্ক শুরু হয়েছিল, তার কোনো প্রভাব পড়েছে কি? আমার তা মনে হয় না। কারণ 'বস-টু' ছবির গান নিয়ে যে বিতর্ক, তার মূলে ছিল দর্শকের ভুল ধারণা। ছবি দেখার পর দর্শক তা সহজেই বুঝতে পেরেছেন। যে জন্য ছবি দেখতে দর্শক সিনেমা হলগুলোয় ভিড় জমিয়েছেন। আপনার অভিনয় নিয়ে দর্শকের প্রতিক্রিয়া কী? 'বস-টু' ছবিতে অভিনয় করে দর্শকের যে ভালোবাসা পেয়েছি, তা কখনও ভুলে যাওয়ার নয়। এই ছবির পেছনে অনেক শ্রম দিয়েছি। ভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করছি বলে নিজেকে আলাদা করে তৈরি করে নিতে হয়েছে। দর্শকের প্রশংসা পাওয়ার পর মনে হয়েছে, এতদিন যে পরিশ্রম করেছি, তা এবার সার্থক হলো। এ সময়ের অন্যান্য তারকার চেয়ে আপনাকে কম ছবিতে দেখা যায়। বাছ-বিচার করে কাজ করেন বলেই কি আপনার ছবির সংখ্যা অন্যদের তুলনায় কম? কাজ যদি ভালো না হয়, তাহলে শুধু সংখ্যা বাড়িয়ে লাভ কী? অন্যদের সঙ্গে পাল্লা দিয়ে অনেক কাজ করার ইচ্ছাও নেই। সংখ্যায় কম হলেও ভালো কাজ করতে চাই, যা দর্শক অনেকদিন মনে রাখবে। এ জন্য কাজের ক্ষেত্রে কিছুটা বাছ-বিচার করতেই হয়। মডেলিং নিয়ে কিছু ভাবছেন? অভিনয়ের ব্যস্ততায় নতুন কোনো বিজ্ঞাপনের কাজ করা হয়নি। ছবি মুক্তির পর এখন একটু অবসর পেয়েছি। ভাবছি এখন মডেলিংয়ের জন্য কিছুটা সময় দেব। এর মধ্যে কয়েকজন নির্মাতার সঙ্গে কথা হয়েছে। আগামী সপ্তাহে নতুন একটি বিজ্ঞাপনের কাজে কলকাতায় যাব। উপস্থাপক নুসরাত ফারিয়াকে আবার কখনও দেখা যাবে? অবশ্যই দেখা যাবে। কারণ উপস্থাপনার প্রতি ভালোবাসা সমসময় ছিল। সময়-সুযোগ পেলে যে কোনো সময় উপস্থাপক হয়ে ক্যামেরার সামনে দাঁড়িয়ে যাব।



Designed by Copyright © 2014
Powered by Blogger.