সর্বশেষ সংবাদ

নায়করাজ Razzak স্মরণে সড়কের দাবি চলচ্চিত্র ফোরামের


নায়করাজ Razzak স্মরণে সড়কের নামকরণের দাবি জানালো নবগঠিত চলচ্চিত্রের সংগঠন `বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম'।


সোমবার দুপুরে ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’-এর সভাপতি ও কার্যনির্বাহী সদস্যরা মিলে বিএফডিসির নতুন ব্যবস্থাপনা পরিচালক মো: আমির হোসেনের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। দেশের চলচ্চিত্র শিল্পকে এগিয়ে নেওয়ার জন্য এবং সব শিল্পী-কলাকুশলীর অধিকার, স্বার্থ ও মর্যাদা রক্ষায় গত ২ অক্টোবর তৈরি হয়েছে নতুন এই সংগঠনটি। 

এফডিসির ব্যবস্থাপনা পরিচালকের সভাকক্ষে এ সময় ফুল দিয়ে আমির হোসেনকে শুভেচ্ছা জানান ফোরামের সদস্যরা।

মতবিনিময় সভায় ফোরামের সভাপতি নাসিরউদ্দিন দিলু বলেন, ‘‘এফডিসির সামনের রাস্তা নায়করাজ Razzakের নামে নামকরণ করা হোক। ফোরাম থেকে এটা আমরা মাননীয় সরকারের কাছে দাবি জানাচ্ছি। কারণ নায়ক জসিম ফ্লোর, মান্না ডিজিটাল কমপ্লেক্স ভবন এফডিসিতে থাকলেও নায়করাজের নামেও এটা হওয়া প্রয়োজন। তাই এটা আমাদের ফোরামের সবার দাবি।’’

প্রযোজক আব্দুল আজিজ বলেন, “দেশের বেশকিছু সিনেমা হল আমি ডিজিটাল করেছি। এ ভার আমি আর একা বইতে পারছি না। এফডিসির তত্ত্বাবধানে ১০০ সিনেমা হল ডিজিটাল করা প্রয়োজন। শুধু তাই নয়, রেড ক্যামেরার বাইরে উন্নত প্রযুক্তির ক্যামেরা যেমন ‘অ্যারি অ্যালেক্সা’ এফডিসিতে নিয়ে আসা উচিত। এক্ষেত্রে আমার যে কোনো পরামর্শ সহযোগিতা আমি কর্তৃপক্ষকে করতে রাজী আছি।”
সভায় এফডিসির শিল্পী, নির্মাতা ও প্রযোজকদের আভ্যন্তরীণ কোন্দলের বাইরে গিয়ে সম্মিলিতভাবে নতুন  ব্যবস্থাপনা পরিচালককে সহায়তার আশ্বাস দেন উপস্থিত সকলে।

বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক মো: আমির হোসেন বলেন, ‘‘চলচ্চিত্রের যে কোনো সমস্যায় আপনারা আমার কাছে আসবেন। আমি যতটুকু সম্ভব সহযোগিতা করার চেষ্টা করব। চলচ্চিত্রের সংকট থেকে উত্তরণের জন্য সবার সম্মিলিত অংশগ্রহণ প্রয়োজন। এটা আপনাদের প্রতিষ্ঠান, অতীত ভুলে গিয়ে নতুন করে এফডিসিকে তার পুরনো ঐতিহ্য ফিরিয়ে দিতে হবে।’’

সভায় ফোরামের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সভাপতি নাসিরউদ্দিন দিলু (প্রযোজক), সহ-সভাপতি মোহাম্মদ হোসেন (প্রযোজক), নাদের চৌধুরী (অভিনেতা ও পরিচালক), সাংগঠনিক সম্পাদক এম ডি ইকবাল (প্রযোজক), সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ রমিজ উদ্দিন (প্রযোজক ও অভিনেতা), কোষাধ্যক্ষ কামরুজ্জামান কমল (অভিনেতা), পরিচালক গাজী মাহবুব এবং সদস্য আব্দুল আজিজ (প্রযোজক), ওমর সানী (অভিনেতা), বড়ুয়া মনোজিত ধীমান (বাংলাদেশ দর্শক সমিতি), অজিত নন্দী (বুকিং এজেন্ট)।
Designed by Copyright © 2014
Powered by Blogger.