সর্বশেষ সংবাদ

৮২ বছর বয়সে Shamaর বিদায়


বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী Shama আর নেই। গতকাল মঙ্গলবার সকালে তিনি মারা যান। বিকেলে মুম্বাইয়ের মেরিন লাইনে অভিনেত্রীর শেষকৃত্য সম্পন্ন হয়। Shamaর আসল নাম খুরশীদ আখতার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। 



এই অভিনেত্রীর মৃত্যুতে বলিউডের তারকারা বিভিন্ন মাধ্যমে শোক প্রকাশ করেছেন। Shama প্রথম অভিনয় করেন ‘জিনাত’ (১৯৪৫) ছবিতে। আর তাঁর শেষ ছবি কিশোর কুমারের সঙ্গে ‘পায়েল কি ঝংকার’ (১৯৮০)। ৪০ বছরের অভিনয়জীবনে Shama ১৭৫টি ছবিতে অভিনয় করেছেন। তরুণ বয়সে Shama সবচেয়ে বেশি কাজ করেছেন ভারতীয় কৌতুক অভিনেতা জনি ওয়াকারের সঙ্গে। ১৯৫৭ সালে ‘শারদা’ ছবিতে অভিনয়ের জন্য এই নায়িকা ফিল্মফেয়ারে সেরা পার্শ্ব-অভিনেত্রীর পুরস্কার পান।

এই নায়িকার সহশিল্পী ও বন্ধু জনি ওয়াকারের ছেলে নাসির খান বলেন, ‘Shama আন্টির চলে যাওয়ার খবরটি সত্যিই দুঃখজনক। তিনি আমার বাবার সঙ্গে অনেক ছবিতে একসঙ্গে কাজ করেছেন। বেশির ভাগ ছবিতেই তাঁরা নায়ক-নায়িকার চরিত্রে ছিলেন। এমনকি বাবার নামে তৈরি ‘‘জনি ওয়াকার’’ ছবিতেও Shama আন্টি তাঁর বিপরীতে কাজ করেন। তাঁর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।’

Shama অভিনীত কয়েকটি উল্লেখযোগ্য ছবি ‘ছু মন্তর’, ‘শারদা’, ‘আর পার’, ‘খোটে পয়সা’, ‘খেল খেল মে’, ‘শাদি কে বাদ’, ‘হানিমুন’, ‘বেটি’, ‘আগ’, ‘দিল দিয়া দরদ দিয়া’ প্রভৃতি।
Designed by Copyright © 2014
Powered by Blogger.