সর্বশেষ সংবাদ

কেমন আছেন Probir মিত্র?


‘ভালো নেই’ বাংলা চলচ্চিত্রের বর্ষীয়ান অভিনেতা Probir মিত্র। অস্টিওপরোসিসে আক্রান্ত হয়ে চার দেওয়ালে বন্দি অবস্থায় দিন কাটছে ৭৭ বছর বয়সী এ অভিনেতার।


দীর্ঘদিন ধরেই এ রোগে আক্রান্ত হলেও শীতকাল নামলেই রোগের প্রকোপ বাড়ে বলে জানান তিনি। রোববার রাতে বলেন, “ঠিকমত হাঁটতে পারছি না। বাসা থেকে বের হতে পারি না। কারো সঙ্গে যোগাযোগও হয় না এখন আর।”

দিন পনের আগে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসা করিয়েছেন।

তিনি বলেন, “কখনও রোগটা বাড়ছে আবার কখনও কমছে। ঠিক বুঝে উঠতে পারছি না। শরীরের হাড় ক্ষয়ে যাচ্ছে। এখন বিশ্রামে থাকা ছাড়া তো কোনো উপায় দেখছি না।”

চার যুগের দীর্ঘ ক্যারিয়ারে শুরুর দিকে নন্দিত নির্মাতা ঋত্বিক ঘটকের ‘তিতাস একটি নদীর নাম’সহ বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করে দর্শকদের হৃদয়ে স্থায়ী আসন তৈরি করে নেন।

ক্যারিয়ারের মাঝামাঝি সময় থেকে চরিত্রাভিনয়ের দিকে মনোযোগী হন। চলচ্চিত্রের নায়ক-নায়িকাকে ছাপিয়ে তার ফুটিয়ে তোলা চরিত্রগুলো দর্শকমহলে আলাদা গ্রহণযোগ্যতা তৈরি করে।

তবে অভিনয়ে আগের মত আর ব্যস্ততা নেই তার। অভিনয় থেকে খানিকটা দূরে আছেন তিনি।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এ অভিনেতা বলেন, “শারীরিক অসুস্থতার জন্য নতুন কোনো কাজ করতে পারছি না। আর বয়সও তো কম হল না। শরীর আর সায়ও দেয় না।”

স্কুলজীবনে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘ডাকঘর’ নাটকে অভিনয় করেছিলেন তিনি। পরবর্তীতে পরিচালক এইচ আকবরের হাত ধরে ‘জলছবি’ নামে একটি চলচ্চিত্রের মধ্য দিয়েছে বড়পর্দায় তার অভিষেক হয়।
Designed by Copyright © 2014
Powered by Blogger.